Home / খবর / অনশনে থাকা লতিফ সিদ্দিকী সিসিইউতে

অনশনে থাকা লতিফ সিদ্দিকী সিসিইউতে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) ভর্তি করা হয়েছে অনশনে থাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকীকে । আব্দুল লতিফ সিদ্দিকী হৃদরোগ ও শ্বাস কষ্টে ভুগছেন বলে জানিয়েছেন বিএসএমএমইউ’র হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ-আল-হারুন। পরিচালক মানবজমিনকে জানান, তার রিং পড়ানো রয়েছে। শ্বাস কষ্টের সমস্যা আছে। সিসিইউতে রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

লতিফ সিদ্দিকী এর আগে অসুস্থ হয়ে পড়ায় প্রথমে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশ প্রহরায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনা হয়। আজ সকাল সাড়ে নয়টায় তাকে চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে নেয়া হয়। মঙ্গলবার থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে।

মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিলে তিনি রাজি হননি। বুধবার সকালে তার অবস্থার আরো অবনতি হলে দ্রুত তাকে অ্যাম্বুলেন্সে করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন জানান, লতিফ সিদ্দিকীর হৃদস্পন্দন কমে গেছে। রক্তচাপও বেড়েছে। ইতিপূর্বে তিনি ‘হার্ট অ্যাটাকে’ আক্রান্ত হয়েছিলেন। তার দুটি রিং পড়ানো রয়েছে। ওষুধ খাওয়া বন্ধ করে দেয়ায় তার শ্বাস কষ্টও হচ্ছে। এ কারণে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়। বুধবার সকালে তার কর্মী-সমর্থকরা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বেলা বারোটার দিকে তিনি হাসপাতাল থেকে বের হলে পুলিশ প্রহরায় তাকে ঢাকায় নিয়ে যেতে চাইলে তিনি ফের হাসপাতালে ঢুকে যান। এক পর্যায়ে লতিফ সিদ্দিকী হাসপাতাল থেকে বেরিয়ে অনশনের স্থানে চলে যান। সেখান থেকে বেলা দুইটার সময় তাকে পুলিশ প্রহরায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার ছিল তার ৮২তম জন্মদিন। ওইদিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য লায়লা সিদ্দিকী গোলাপ ফুল দিয়ে লতিফ সিদ্দিকীকে শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar