ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / অনড় খালেদা বঙ্গবন্ধুতে আসবেন না

অনড় খালেদা বঙ্গবন্ধুতে আসবেন না

মঙ্গলবার বঙ্গবন্ধু মেডিকেলে আনার কথা থাকলেও সেখানে আসতে রাজি হননি বিএনপি প্রধান।স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেলে না আসার বিষয়ে অনড় অবস্থানে রয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।

আইজি প্রিজনের বরাত দিয়ে বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশনের স্ক্রলে এই তথ্য প্রচার করা হচ্ছে। স্ক্রলে দেয়া হচ্ছে ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নিতে রাজি না হওয়ায় আজ খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে আনা হয়নি।

যোগাযোগ করা হলে কারা অধিদপ্তরের অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ইকবাল হাসানের কথায় এমন ইঙ্গিত মিলেছে।

ঢাকাটাইমসকে ইকবাল হাসান বলেন, ‘খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা নিতে চাচ্ছেন না বলে শুনেছি। ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না বলে তিনি জানিয়েছেন।’

খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক করেছিল বলে শনিবার তার চারজন ব্যক্তিগত চার চিকিৎসকের দাবির পর রবিবার সাবেক প্রধানমন্ত্রীকে বঙ্গবন্ধু মেডিকেলে আনার কথা জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

মহা কারা পরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিনকে গণমাধ্যমকর্মীদের সামনেই এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে এ বিষয়ে খালেদা জিয়া কী চান, সেটাও জেনে নিতে বলেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড হওয়া খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে ভর্তির দাবি করছে বিএনপি। শনিবার তার ব্যক্তিগত চার চিকিৎসক জানান, এটি খালেদা জিয়ারও ইচ্ছা।

তবে সরকার বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকদের মতামতের আলোকে সিদ্ধান্ত নেয়ার পক্ষে। এর আগে গত ৭ এপ্রিলও কারাগার থেকে বিএনপি নেত্রীকে বঙ্গবন্ধু মেডিকেলে এনে পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

গত রবিবার খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে আনার কথা ছড়িয়ে পড়লেও সেদিন আনা হয়নি বিএনপি নেত্রীকে। গতকাল সোমবারও আবার তাকে হাসপাতালে আনার কথা ছিল। কিন্তু সেখানে আসতে রাজি না হওয়ায় বঙ্গবন্ধু হাসপাতালে আনা হয়নি সাবেক এই প্রধানমন্ত্রীকে।

গত দুই দিনের মতো মঙ্গলবারও খালেদাকে হাসপাতালে আনার খবর পাওয়া যায়। এজন্য কারা কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতিও নিয়েছিল। সকাল থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগারে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি দেখা গিয়েছিল। গণমাধ্যমকর্মীদেরও কারাগারের প্রধান ফটকের দিকে যেতে দেওয়া হচ্ছিল না। সকাল সাড়ে ১০টার দিকে একে একে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলে যেতে থাকে। গাড়িগুলোও সরে যায়। এই বিষয়ে কথা বলতে চাইলে কোনো বাহিনীর কোনো কর্মকর্তা মুখ খুলতে চাননি।

পরে যোগাযোগ করা হলে কারা অধিদপ্তরের অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ইকবাল হাসান ঢাকাটাইমসকে জানান, ‘খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি ছিল। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar