Home / চট্টগ্রাম / আজ থেকে চার ফ্লাইওভার সিটি কর্পো’র দায়িত্বে যাচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ

আজ থেকে চার ফ্লাইওভার সিটি কর্পো’র দায়িত্বে যাচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) ৯২৭ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত নগরীর চার ফ্লাইওভার অবশেষে সিটি কর্পোরেশনকে হস্তান্তর করছে। নির্মাণের পর ফ্লাইওভারগুলোকে রক্ষণাবেক্ষণের জন্য নিয়ম অনুযায়ী সিটি কর্পোরেশনকে (চসিক) হস্তান্তর করা হচ্ছে। আজ রোববার দুপুর ২টায় টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হবে। এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষসহ সংশ্লিষ্টরা।
ফ্লাইওভারগুলো হচ্ছে, এমএ মান্নান ফ্লাইওভার (বহদ্দারহাট), আখতারুজ্জামান ফ্লাইওভার (মুরাদপুর), কদমতলী ফ্লাইওভার ও দেওয়ানহাট
ওভারপাস। এ চার ফ্লাইওভার যান চলাচলের জন্য দীর্ঘদিন আগে খুলে দেয়া হলেও নিয়ম অনুযায়ী সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করা সম্ভব হয়নি। রক্ষণাবেক্ষণে সিডিএ’র সক্ষমতা না থাকায় অবশেষে ফ্লাইওভারগুলোকে সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন চউকের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস। তিনি বলেন, সিডিএ ফ্লাইওভার নির্মাণ করেছে। রক্ষণাবেক্ষণের সরঞ্জাম তো সিডিএ’র নেই। এসব চসিকের আছে। তাই এসব ফ্লাইওভার চসিককে বুঝিয়ে দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar