Home / খবর / আবারও গোল করল মেক্সিকো বিরতির পর

আবারও গোল করল মেক্সিকো বিরতির পর

মেক্সিকো বিরতি থেকে ফিরে আবারও গোলের দেখা পেল । ৬৬তম মিনিটে মেক্সিকোকো ২-০ গোলে এগিয়ে দিলেন হাভিয়ের হার্নান্দেজ। লোজানোর পাস থেকে ডি-বক্সের মধ্যে থেকে জোরালো শটে বল জালে পাঠান তিনি। মেক্সিকো জাতীয় দলের হয়ে হাভিয়ের হার্নান্দেজের এটি ৫০তম গোল।

এর আগে ম্যাচের ২৬তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় মেক্সিকো। পেনাল্টি গোলটি করেন কার্লোস ভেলা। ডি-বক্সের মধ্যে স্লাইড দিয়ে মেক্সিকোর আক্রমণ রুখে দিতে চেষ্টা করেন দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার জ্যাং হুন-সু। এমন সময় বল এসে তার হাতে লাগে। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। আর পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কার্লোস ভেলা।

রাশিয়া বিশ্বকাপে আজ ‘ডি’ গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নেমেছে মেক্সিকো। রোস্তভ-অন-ডনে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত নয়টায়। এর আগে জার্মানির বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল মেক্সিকো। আজ জিতলে তারা দ্বিতীয় রাউন্ডের পথে এগিয়ে যাবে। অন্যদিকে, এর আগে সুইডেনের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল দক্ষিণ কোরিয়া। সুতরাং, দ্বিতীয় রাউন্ডে ওঠার দৌঁড়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয় পাওয়াটা তাদের জন্য গুরুত্বপূর্ণ।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। আর ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু ও কোস্টারিকার। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। আর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar