Home / রাজনীতি / আমান : ‘আবারো গণঅভ্যুত্থান হবে’

আমান : ‘আবারো গণঅভ্যুত্থান হবে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠার জন্য বাংলাদেশে আবারো একটি গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে লেবার পার্টি ছাত্র মিশন-এর  আয়োজনে এক সংহতি সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ সংহতি সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিরোধী দলের উপর নিপিড়ন চালিয়ে দেশ পরিচালনা করছেন। আক্রোসের বশবর্তী হয়ে তিনি গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে জেলে রেখেছেন। তাকে শেখ মুজিবের হত্যাকারী বলেছেন।

এই ধরনের মিথ্যাচার ঘৃণাভরে প্রত্যাখান করে অবিলম্বে প্রধানমন্ত্রীকে এসব বক্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় দেশে আবারো ৯০ এর চেতনায় একটি গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে। সেই গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই বাকশালী শাসকের পতন ঘটবে। দেশে সহায়ক সরকারের মাধ্যমে একটি সরকার প্রতিষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন,  ১/১১-এর পদধ্বনি যদি শুনতেই পান তাহলে পদত্যাগ করেন।

আয়োজক সংগঠনের সভাপতি সালমান খান বাদশার সভাপতিত্বে ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সংহতি সমাবেশে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন-  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ছাত্রদলের সহ সভাপতি নাজমুল হোসেন, জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, জিয়া শিশু কিশোর সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar