Home / বিনোদন / আমিরের জন্য রাকেশের বায়োপিকে শাহরুখ

আমিরের জন্য রাকেশের বায়োপিকে শাহরুখ

শাহরুখ, সালমান এবং আমির। বলিউডের এই তিন খানের বন্ধুত্বের কথা ইন্ডাস্ট্রির সবারই জানা। তেমনি অজানা নয় বিভিন্ন সময়ে তাদের মধ্যের নানা বিষয় নিয়ে মনোমালিণ্যের কথাও। তবে সেগুলোকে পায়ে মাড়িয়ে প্রকাশ্যে তারা বলে বেড়ান তাদের বন্ধুত্বের কথা। এইতো গত ২৭ ডিসেম্বর ছিল সালমান খানের জন্মদিন। সালমানকে সঙ্গে নিয়ে যেটা অগ্রিম উদযাপন করেন অন্য দুই বন্ধু শাহরুখ ও আমির। তারা থাকতে পারবেন না জেনে শাহরুখের মান্নাতের বাসায় জন্মদিনের অগ্রিম পার্টি দিয়েছিলেন সালমান।

আর এবার বন্ধুত্বের অন্য এক নজির দেখালেন আমির খানও। বলিউডে নির্মিত হচ্ছে দেশটির প্রথম মহাকাশ ভ্রমণে যাওয়া এয়ারফোর্সের সাবেক পাইলট রাকেশ শর্মার বায়োপিক। এটাতে শাহরুখ খান অভিনয় করছেন এটা সবারই জানা। কিন্তু অনেকেরই হয়তো অজানা, এই চরিত্রের জন্য প্রথমে আমির খানকে প্রস্তাব দিয়েছিলেন পরিচালক রনি স্ক্রুওয়ালা। কিন্তু আমির খানের মাথায় আপাতত ‘মহাভারত’ প্রজেক্ট ছাড়া আর কিছু নেই। যার কারণে প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

তবে আমির খান না করে শাহরুখ খানের জন্য খুলে দিয়েছিলেন দরজা। রাকেশ শর্মার চরিত্রে শাহরুখকে কাস্ট করতে পরিচালককে আমির খানই বলেছিলেন। পরিচালক তাতে সবুজ সংকেত দেন। পরে বিষয়টি নিয়ে তিনি শাহরুখের সঙ্গে ফোনে কথা বলেন। প্রিয় বন্ধুর সেই কাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্প্রতি একটি ভারতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে এ কথা সগর্ভে প্রকাশ করেন শাহরুখ খান। আমির খানকে তিনি বিশেষভাবে ধন্যবাদও জানান। তার মতে, বন্ধুত্ব এমনই হওয়া উচিত।

শাহরুখের কথায়, ‘রাকেশ শর্মার চরিত্রে অভিনয় করার জন্য আমির আমাকে ফোন করেছিল। বলেছিল এই চরিত্রে নাকি আমাকে ভালো মানাবে। এ জন্য আমিরকে ধন্যবাদ জানাই। আপাতত চরিত্রটির জন্য নিজেকে প্রস্তুত করছি। যখনই সময় পাই রাকেশ শর্মার সঙ্গে সময় কাটাই। তার কাছ থেকে বিভিন্ন টিপস নেই।’ বায়োপিকটির নাম ঠিক করা হয়েছে ‘সারে যাহা সে আচ্ছা’। এতে শাহরুখ খানের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক রনি স্ক্রুওয়ালাও। চলতি বছরে ছবিটির শুটিং শুরু হবে বলেও তিনি জানান।

শাহরুখ খান অভিনীত শেষ ছবি ‘জিরো’। আনন্দ এল রাই পরিচালিত এ ছবিতে বাউয়া সিং নামে এক বামনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। নায়িকা ছিলেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। এই ছবিকে ঘিরে বলিউড বাদশাহর অনেক স্বপ্ন ছিল। বহুদিন তার কোনো ব্যবসাসফল ছবি পর্দায় ওঠেনি। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থতার কালি লেগেছে ‘জিরো’র গায়েও। নতুন বছরে রাকেশ শর্মার বায়োপিক দিয়ে তাই নতুন চ্যালেঞ্জে নামতে চলেছেন কিং খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar