Home / খবর / আর্জেন্টিনার আজ জয়ের বিকল্প নেই

আর্জেন্টিনার আজ জয়ের বিকল্প নেই

আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে ফেভারিটের তকমা নিয়ে আসলেও খুব একটা ভালো করতে পারেনি । নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে হোঁচট খেয়েই শুরু করে এবারের আসর। আজ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে জর্জ সাম্পাওলী শীষ্যরা। আসরে নিজেদের টিকিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই মেসিদের। নোভগোরদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করা আর্জেন্টিনার এখন ১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিন নম্বরে। আর নাইজেরিয়াকে হারিয়ে গ্রুপের শীর্ষে আছে ক্রোয়েশিয়া।যার কারণে আজ ক্রোয়েশিয়াকে মেসিদের কাটাই বলা যায়।

আজ আর্জেন্টিনা যদি হেরে যায় তবে ক্রোয়েশিয়া সরাসরি উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে। সেক্ষেত্রে আর্জেন্টিনার ভাগ্য ঝুলবে অনেক জটিল সমীকরণে।কারণ টানা দুই ম্যাচের ব্যর্থতার কারণে শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জেতাটা খুব কঠিন হয়ে যাবে মেসিদের। আর সেই ম্যাচে হারলেতো বাদই পাশাপাশি ড্র করলেও গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবে আর্জেন্টনা।

বৃহস্পতিবার যদি ক্রোয়েশিয়াকে আর্জেন্টিনা হারায় তারপরও তাদের শেষ ষোলোর ভাগ্য অপেক্ষা করবে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের উপর। কারণ আজ জিতলে আর্জেন্টিনার পয়েন্ট হবে মোট ৪। আর পরের ম্যাচে ড্র করলে পয়েন্ট হবে পাঁচ। যার কারণে গ্রুপের অন্য প্রতিপক্ষের ফলাফলের উপরও তখন আর্জেন্টিনার ভাগ্য অনেকটা নির্ভর করবে। তাই আজ ক্রোয়েশিয়াকে হারানোর পাশাপাশি পরের ম্যাচে নাইজেরিয়াকে ও হারাতে হবে আর্জেন্টিনার।সবকিছু মিলিয়ে আজ কঠিন এক অগ্নি পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

উইলি কাবাইয়েরো, গাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, হাভিয়ার মাসচেরানো, মাক্সিমিলিয়ানো মেসা/এনজো পেরেজ, ক্রিস্তিয়ান পাভন, এদুয়ার্দো সালভিও, লিওনেল মেসি, সের্জিও আগুয়েরো।

ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ:

ড্যানিয়েল সুবাসিচ,সিমে ভ্রাসালকো, ভেদরান করলুকা, ডেজান লভরেন, ডোমাগজ ভিদা, ভান রাকিটিচ, লুকা মদ্রিচ, মিলান বাদেলজ, ভান পেরেসিচ, মারিও মানজুকিচ এবং আনতে রেবিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar