Home / খবর / আ.লীগ সাংবাদিকদের বাইক ব্যবহারের পক্ষে

আ.লীগ সাংবাদিকদের বাইক ব্যবহারের পক্ষে

আওয়ামী লীগ ভোটের সংবাদ সংগ্রহে সাংবাদিকদের মোটর সাইকেল ব্যবহারের সুযোগ দেওয়ার পক্ষে । এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে ক্ষমতাসীন দলটি।

মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান ও দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন,  ‘সাংবাদিকরা যাতে বিনাবাধায় খোলামেলাভাবে চলাফেরা করতে পারে তার ব্যবস্থার জন্য নির্বাচন কমিশনকে আমরা জানিয়েছি।… ওনারা (ইসি) আমাদের সম্মত করেছেন তারা এটার ব্যবস্থা করবেন।’

সম্প্রতি নির্বাচন কমিশন জানিয়েছে, এবার সাংবাদিকদেরকে মোটর সাইকেল চালানোর অনুমতি দিয়ে স্টিকার দেওয়া হবে না। এই সিদ্ধান্তে গণমাধ্যমকর্মীরা হতাশা প্রকাশ করেছে। কারণ, বিশেষ করে ফটো সাংবাদিকরা ব্যাপকভাবে এই দ্বিচক্রযানের ওপর নির্ভর করে। তারা মফস্বল ও গ্রাম এলাকায় সব জায়গায় গাড়ি দিয়ে যাতায়াত সম্ভব নয়। সাংবাদিকদের পক্ষ থেকেও এই সিদ্ধান্ত পাল্টাতে নির্বাচন কমিশনে আবেদন করা হয়।

নির্বাচনের সময় নিরাপত্তার স্বার্থে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। মহাসড়কে চলাচলকারী যানবাহন এবং সরকারি সংস্থা ও জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানের বাইরে যান্ত্রিক যান বন্ধ রাখা হয়।

এবার ভোটের আগের রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা সব ধরনের গাড়ি এবং চার দিন মোটর সাইকেল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
গতকাল নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে দেখা করে আবার এই বিষয়টি নিয়ে উদ্যোগ নেওয়ার অনুরোধ করেন গণমাধ্যমকর্মীরা। সচিব বলেন, এই বিষয়টি তিনি কমিশনের বৈঠকে তুলে ধরবেন। কমিশনই প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar