ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / ইন্টারনেট বন্ধ আলজেরিয়ায় পরীক্ষায় নকল ঠেকাতে !

ইন্টারনেট বন্ধ আলজেরিয়ায় পরীক্ষায় নকল ঠেকাতে !

বুধবার থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক ডিপ্লোমা পরীক্ষা উপলক্ষে সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশব্যাপী ইন্টারনেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দেশটি আফ্রিকা মহাদেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্র আলজেরিয়ায় পরীক্ষায় যাতে অসদুপায় অবলম্বন করতে না পারে এজন্য পরীক্ষার সময় দুই ঘণ্টার জন্য ।

তবে  বার্তা সংস্থা এএফপি পরীক্ষার সময় দুই ঘণ্টা ইন্টারনেট বন্ধের কথা জানালেও বাস্তবে তা একঘণ্টা বলে জানিয়েছে বিবিসি। ২০ জুন থেকে ২৫ জুন পর্যন্ত ধারাবাহিকভাবে এমন ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশটির যোগাযোগ মন্ত্রী হৌদা ইমানি বলেন, পরীক্ষার প্রথম ঘণ্টায় ইন্টারনেট বন্ধ থাকবে।

আলজেরিয়ার শিক্ষামন্ত্রী নুরিয়া বেঙ্গাব্রিত স্থানীয় অ্যানাহার সম্প্রতি জানিয়েছিলেন, পরীক্ষা চলাকালীন পুরো সময়জুড়ে দেশব্যাপী ফেসবুক ব্লক করে রাখা হতে পারে।

এর আগে ২০১৬ সালে পরীক্ষার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরীক্ষার আগেই প্রশ্ন ফাঁস হয়ে যায়। সেসময় ব্যাপক বেকায়দায় পড়তে হয়েছিল তাদের। এরই পরিপ্রেক্ষিতে ২০১৭ সালে পরীক্ষার সময় সামাজিক যোগযোগ মাধ্যমগুলোকে সেবা সীমিত করার আহ্বান জানালেও তা মানেনি কেউ। একারণে এবার সরাসরি ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত নিল দেশটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar