Home / খবর / ইসির নির্দেশনা নির্বাচনের ফলাফল ঘোষণায় সতর্কতার

ইসির নির্দেশনা নির্বাচনের ফলাফল ঘোষণায় সতর্কতার

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম একাদশ সংসদ নির্বাচনের ফলাফল প্রকাশে সতর্কতা অবলম্বন করতে নির্বাচনে তথ্য ও ফলাফল ব্যবস্থাপনা কাজে নিয়োজিতদের নির্দেশনা দিয়েছেন।

আজ মঙ্গলবার সকালে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে ‘ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইমিএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএম) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়ার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনকে বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে নির্বাচনে তথ্য ও ফলাফল ব্যবস্থাপনা কাজে নিয়োজিতদের সতর্ক হয়ে সঠিক তথ্য দেয়া নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভুল তথ্য প্রচারিত হলে তা সংঘাত সৃষ্টি করতে পারে। এতে মানুষের আস্থা নষ্ট হওয়ার ঝুঁকি থাকে। সবমিলিয়ে ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বন করা জরুরি।
তিনি বলেন, কথায় বলে শেষ ভালো যার সব ভাল তার। ভোটের ফলাফল ঘোষণাটাই হলো ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।

আপনাদের এ দায়িত্বটি ভালোভাবে পালন করতে হবে। আর এজন্য আপডেটেড সফটওয়ার- যার মাধ্যমে ফলাফল পাওয়া যায় সে সম্পর্কে সকলকে ভালো ধারণা রাখতে হবে।
প্রসঙ্গত, জেলা ও উপজেলা পর্যায়ে নির্বাচন অফিসের অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর কর্মচারীদের ৮টি ব্যাচের ২০০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নিচ্ছে। এর আগে আরো ৬৭৫ জনের প্রশিক্ষণ সম্পন্ন করে ইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar