Home / খবর / উচ্চপদস্থ দল কয়লা খনি ‘কেলেঙ্কারি’ তদন্তে বড়পুকুরিয়ায়

উচ্চপদস্থ দল কয়লা খনি ‘কেলেঙ্কারি’ তদন্তে বড়পুকুরিয়ায়

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমানসহ চার সদস্যের একটি উচ্চপদস্থ প্রতিনিধি দল দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা কেলেঙ্কারি তদন্তে এসেছেন ।

বৃহস্পতিবার সকালে বড়পুকুরিয়া কয়লা খনিতে তদন্তে আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমান, পেট্রোবাংলার ডিরেক্টর অপারেশন ও তদন্ত কমিটির প্রধান কামরুজ্জামানসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল।

অপরদিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিককেরা কয়লা লুটপাটের প্রতিবাদের কয়লা খনির বাজারের মূল রাস্তায় বেলা ১২টায় লাল ঝাণ্ডা হাতে নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। এছাড়াও তারা চাকরি স্থায়ীকরণের দাবিও উপস্থাপন করেন।

প্রসঙ্গত, বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনার বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় একটি মামলা করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পানি সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামি করা হয়।

অপরদিকে মামলার নথি দুর্নীতি দমন কমিশন দিনাজপুর আঞ্চলিক শাখা থেকে কেন্দ্রীয় দুদকের কর্যালয়ে পাঠানো হয়।  এতে করে শিক্ষার্থীদের পড়াশোনার ও শিল্প কারখানা উৎপাদন ব্যহত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar