Home / অন্যান্য / সড়ক দুর্ঘটনা / উপযুক্ত শাস্তি দেয়া হবে শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের

উপযুক্ত শাস্তি দেয়া হবে শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত সকলকে উপযুক্ত শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন । তাদেরকে কোনোভাবেই ক্ষমা করা হবে  না বলেও জানিয়েছেন তিনি। আজ রোববার কলেজ সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, দুর্ঘটনায় যারা জড়িত তাদেরকে আমরা কখনোই ক্ষমা করব না। তাদের উপযুক্ত শাস্তি অবশ্যই হবে। আমরা তা দেব।

তাদের অপরাধ ক্ষমার অযোগ্য। কারণ ওই বাস ড্রাইভার নিয়ম ভঙ্গ করে গাড়িটা চালাচ্ছিল। আর তা ছেলে-মেয়েদের উপর দিয়ে চলে গেল। রাজীব ও মিম নিহত হল। অনেক ছেলে-মেয়ে আজ আহত।

এসময়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব ছড়ানো থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ তিনি মিথ্যা অপ্রচারের জন্য গড়েননি। আপনারা কেউ গুজবে কান দিবেন না। ডিজিটাল বাংলাদেশ করেছি সুশিক্ষার জন্য। মিথ্যা কথা, গুজব ছড়ানোর জন্য নয়।

ড্রাইভারদের ট্রেনিং প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা ড্রাইভারদের ট্রেনিংয়ের ব্যবস্থা করে দিয়েছি। কিন্তু দুঃখজনক, ড্রাইভাররা ট্রেনিং করে না, হেলপারের উপরে গাড়ি ছেড়ে দেয়।

শিক্ষার্থীদের আন্দোলনের তৃতীয়পক্ষ সুযোগ নেওয়ার চেষ্টা করেছিল মন্তব্য করে তিনি বলেন, ঘটনা ঘটার পর যেভাবে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিল। পুলিশ, বিজিবি, র‌্যাব, সবাইকে বলেছি ধৈর্য্য ধরতে। যখন দেখলাম ব্যাগের ভেতর থেকে চাপাতি, চায়নিজ কুড়াল বের হচ্ছে, পাথর বের হচ্ছে তখন আমরা চিন্তিত হয়ে গেলাম। আমি তখনই আহ্বান করলাম, তোমরা ঘরে ফিরে যাও। অভিভাবক-শিক্ষকদের প্রতি আহ্বান জানালাম- তৃতীয়পক্ষ ঢুকে পড়েছে, তাদেরকে ঘরে ফিরিয়ে নেন। সময়মত তারা শিক্ষাঙ্গনে ফিরে গেছে।
রাস্তা পারাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, রাস্তা পারাপার করার জন্য ডানে বা বামে তাকাতে হবে। রাস্তা পার হওয়ার জন্য যেসব জায়গা আছে- আন্ডারপাস, ওভারব্রিজ কিংবা যেখানে জেব্রা ক্রসিং সেখান দিয়ে রাস্তা পার হতে হবে। স্টপেজ ছাড়া যাত্রী ওঠা-নামা যারা করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। শাস্তি দিতে হবে এবং লাইসেন্স বাতিল করতে হবে। আর ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar