Home / রাজনীতি / গণবিস্ফোরণ ঘটবে আরো একটু অপেক্ষা করুন

গণবিস্ফোরণ ঘটবে আরো একটু অপেক্ষা করুন

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ মন্তব্য করেছেন কোটা সংস্কার আন্দোলনে সরকারের প্রতারণার কারণে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকে শিক্ষার্থীরা এখন আর বিশ্বাস করে না । গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ লেবার পার্টির আয়োজনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ
সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় যে আন্দোলন শুরু হয়েছে এগুলো মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ। এই অবৈধ সরকারকে দেশের মানুষ বিশ্বাস করে না কারণ তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতকতা করেছে। নির্লজ্জ মিথ্যাচার ও সরকারের প্রতারণার কারণে দেশের মানুষ মর্মাহত হয়েছে। এতেই প্রমাণিত হয় রাষ্ট্র পরিচালনায় এই সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তিনি বলেন, এই সরকার সবকিছু দলীয়করণ করেছে। বিশ্ববিদ্যালয়গুলোতে নিজেদের পছন্দমতো ভিসিকে বসিয়েছে। এই সরকার গণতন্ত্র, ন্যায় বিচার ও মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করে না। মুখে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। দুর্নীতি আর দুঃশাসনের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করিয়েছে। রাজনৈতিক অঙ্গনকে এখন র‌্যাব, পুলিশ আর বিচার বিভাগ দিয়ে নিয়ন্ত্রণ করছে। বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে মওদুদ আহমদ বলেন, আরও একটু অপেক্ষা করুন গণবিস্ফোরণ ঘটবে। বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সঙ্গে জনগণও আগামীতে মাঠে নামবে। তখন টেলিফোনে কথা নয়, সংলাপ করতে এই ফ্যাসিবাদী সরকার বাধ্য হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন একটি অংশ মাত্র। ছাত্রদের এক অংশের বিস্ফোরণ সরকার সামাল দিতে পারছে না। দেশের মানুষের ক্ষোভ কিভাবে সামাল দেবেন। দেশের মানুষ অপেক্ষা করছে কিছু করার জন্য। তাদের মনে ক্ষোভ দেশে গণতন্ত্র নেই, হাজারো মানুষকে বিনা বিচারে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, লেবার পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন আহমেদ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar