Home / অন্যান্য / অপরাধ / গুম, খুন, অপহরণে জড়িত আইনশৃঙ্খলা বাহিনী: মাহবুবউদ্দিন খোকন

গুম, খুন, অপহরণে জড়িত আইনশৃঙ্খলা বাহিনী: মাহবুবউদ্দিন খোকন

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনে প্রমাণিত দেশের আইনশৃঙ্খলা বাহিনী গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকা-ের সাথে জড়িত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেছেন। তিনি দেশের আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গুম হয়ে যাওয়া সকল মানুষের সন্ধান দেয়া এবং মাসের পর মাস বিনা বিচারে তাদের হেফাজতে থাকা ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন এ অভিযোগ করেন।
ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দেশের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক মানুষ গুম, অপহরণ করার অভিযোগ করায় আইনজীবী সমাজ উদ্বিগ্ন। তিনি বলেন, আমরা এর তীব্র নিন্দা ও ঘটনার সাথে জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
লিখিত বক্তব্যে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বলেন, সম্প্রতি ফেসবুকে সরাসরি লাইভে এসে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ অক্ষত ও জীবিত অবস্থায় তার ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভকে ফেরত চান এবং আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক তার সৌরভকে তুলে নিয়ে গুম করার অভিযোগ তোলেন। ফেসবুক লাইভে এসে আরো বলেন, সৌরভকে ফোন ট্র্যাক করে সনাক্ত করা হয়েছিল। এলিট ফোর্স ছাড়া কারো কাছে এ প্রযুক্তির সুবিধা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar