Home / অন্যান্য / অপরাধ / গোলাগুলিতে নিহত ৬, আহত ৩ খাগড়াছড়িতে

গোলাগুলিতে নিহত ৬, আহত ৩ খাগড়াছড়িতে

দুই পক্ষের গোলাগুলিতে ৬ জন নিহত হয়েছে খাগড়াছড়িতে । শনিবার সকাল সাড়ে আটটার দিকে সদর উপজেলার স্বনির্ভর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে অপহৃত চার কর্মীর মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালনের জন্য ইউপিডিএফের একটি গ্রুপ তাদের কার্যালয়ের সামনে জড়ো হচ্ছিল। এমন সময় অপর একটি গ্রুপ অতর্কিত গুলি বর্ষণ করে। এতে ঘটনাস্থলে ৬ জন গুলিবিদ্ধ অবস্থায় মারা যায়।
নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন- ইউপিডিএফের ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি তপন চাকমা, সহ-সম্পাদক এল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা পলাশ চাকমা ও পথচারী জিতায়ন চাকমা। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে সোহেল চাকমা, সমর বিকাশ চাকমা ও  সখিডন চাকমাকে।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা সেলের প্রধান নিরন চাকমা পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করছেন।

এলাকাবাসী জানিয়েছে, ঘটনাস্থলে বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের বিপুল পরিমাণ সদস্য সেখানে অবস্থান করছে। আতঙ্কে এলাকাবাসী ঘর থেকে বের হতে পারছে না।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইউপিডিএফের দুই গ্রুপের মধ্যে এ গোলাগুলি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে ছয়জন মারা গেছে। নিহতদের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে। শহরে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
খাগড়াছড়ির জেলা প্রশাসক জানান, ইউপিডিএফের প্রসিত গ্রুপ ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এই গোলাগুলিতে জড়িয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar