Home / প্রশাসন / গ্রেপ্তার জাবালে নূরের সেই বাসের মালিক

গ্রেপ্তার জাবালে নূরের সেই বাসের মালিক

মালিক শাহাদাৎ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে জাবালে নূর পরিবহনের যে বাসে পিষ্ট হয়ে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছে।

এই তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত বলতে চাননি। বলেন, ‘পরে সংবাদ সম্মেলন করে জানানো হবে।’

র‌্যাব কর্মকর্তা জানান, গ্রেপ্তার শাহাদাতের বাড়ি জামালপুর।

‘দুর্ঘটনার পরই আমরা কড়া নজরদারির মধ্যে রেখেছিলাম’- বলেন র‌্যাব-১ এর অধিনায়ক।

এর আগে সোমবার তিনটি বাসের চালক এবং দুইজন সহকারীকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে চালক মাসুম বিল্লাহকে বরগুনা থেকে ও সহকারী মো. এনায়েতকে বরিশাল থেকে গ্রেপ্তার করা হয়। আরেক চালক মো. জুবায়েরকে পটুয়াখালী এবং অন্য একটি বাসের চালক মো. সোহাগকে মুন্সীগঞ্জ ও সহকারী রিপনকে বরিশাল থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

একই দিন পরিবহনটির ব্যবস্থাপনা পরিচালক এ এইচ এমন নোমানকে জিজ্ঞাসাবাদ করা হয়।

রবিবার দুপুরে বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের দুটি বাস পাল্লাপাল্লি করতে গিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে রমিজ উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া আক্তার মিম নিহত হন। গুরুতর আহত অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়েছে আরও ছয়জনকে।

এই দুর্ঘটনাটি শিক্ষার্থীদের ক্ষুব্ধ করে তুলে আর নিরাপদ সড়কের দাবিতে পরদিন থেকে প্রতিদিন সড়কে নেমে অবরোধ করছে তারা। আর টানা তিন দিন ধরে রাজধানী কার্যত অচল হয়ে রয়েছে।

শিক্ষার্থীরা নয় দফা দাবি জানিয়ে আসছে, যার সবগুলো মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আর পরিবহন খাতে অনিয়ম চান না জানিয়ে আইনের কঠোর প্রয়োগের কথা বলেছেন পরিবহন শ্রমিকদের নেতা নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

এর মধ্যে যে দুটি বাসের পাল্লাপাল্লিতে দুর্ঘটনাটি ঘটেছে, তার নিবন্ধন ও রুট পারমিট বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বিআরটিএর চেয়ারম্যান মসিয়ার রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar