ব্রেকিং নিউজ
Home / খবর / চট্টগ্রাম-৮ শূন্য আসনের উপ-নির্বাচনে জয়ী মোছলেম উদ্দিন

চট্টগ্রাম-৮ শূন্য আসনের উপ-নির্বাচনে জয়ী মোছলেম উদ্দিন

আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রতিকের প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ প্রয়াত জাসদ নেতা মইনউদ্দিন খান বাদলের চট্টগ্রাম-৮ শূন্য আসনের উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রের ফলাফলে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী মো. আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট। সোমবার (১৩ জানুয়ারী) রাত সাড়ে ৮টার দিকে নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামের ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র থেকে কেন্দ্রভিত্তিক বেসরকারি এ ফল ঘোষণা করেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান। ঘোষিত ফলাফলে দেখা গেছে, চট্টগ্রাম-৭ (বোয়ালখালী-চান্দগাঁও) উপনির্বাচনে নগর ও গ্রাম দুই অংশেই ব্যাপক সংখ্যাগড়িষ্টতা পেয়েছেন নৌকার প্রতিকের প্রার্থী মোছলেম উদ্দিন। তিনি ১৭০টি কেন্দ্রের ফলাফলে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী মো. আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট। এর মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১০১টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন পেয়েছেন ৩৬ হাজার ২২৯ ভোট। বিপরীতে এসব কেন্দ্রে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান পেয়েছেন ১১ হাজার ৪৩১ ভোট। এ হিসেবে নৌকা প্রতিকের প্রার্থী মোছলেম উদ্দিন মোট ২২ দশমিক ৯৪ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ আসনে অন্য প্রার্থীরা ছিলেন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক এবং ন্যাপের বাপন দাশগুপ্ত।
এ উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এর মধ্যে বোয়ালখালী অংশে ৬৯টি কেন্দ্রের বিপরীতে ভোটার এক লাখ ৬৪ হাজার ১৩১ ভোট। চান্দগাঁও ও পাঁচলাইশ (শহরের অংশ) এলাকায় যথাক্রমে ৬১ ও ৪০টি কেন্দ্র রয়েছে। এখানে মোট ভোটার তিন লাখ ১০ হাজার ৩৫৪ জন।
এর আগে ধানের শীষসহ অংশগ্রহণকারী প্রার্থীদের এজেন্টকে কেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ নানা অভিযোগের মধ্যে দিয়ে শেষ হয় চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ। প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কেন্দ্রের ভোট গ্রহণ চলে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar