Home / খবর / চাঁদাবাজি দুদক কর্মকর্তা সেজে

চাঁদাবাজি দুদক কর্মকর্তা সেজে

দুদক কর্মকর্তা সেজে চাঁদাবাজি করতে গিয়ে গ্রেপ্তার হলেন রেজাউল ইসলাম চৌধুরী (৪৭) নামের এক প্রতারক।  দুপুরে চট্টগ্রাম আদালত ভবন সংলগ্ন জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে ঘটে এই ঘটনা।

রেজাউল ইসলামের বাসা নগরীর খুলশী থানার লালখান বাজারে হিলসাইড আবাসিক এলাকায়। তিনি সাউথ ইস্ট ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) ছিলেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, এর আগে সাংবাদিক পরিচয় দিয়ে রেজিস্ট্রি অফিসের নানা অনিয়ম-দুর্নীতির সুযোগ নিয়ে সাব রেজিস্টার এবং কেরানিদের কাছ থেকে বিভিন্ন সময়ে চাঁদা নিয়ে যান রেজাউল।

গত ৯ই আগস্ট রেজাউল নিজেকে দুদকের ইন্সপেক্টর পরিচয় দিয়ে সাব রেজিস্ট্রার জেড এম ইমরান আলীর কক্ষে যান। একপর্যায়ে অফিসের ফাইলপত্র জব্দ করা এবং মামলায় জেলে পাঠানোর হুমকি দেন। পরে বিষয়টি আপষ মীমাংসার কথা বলে এক লাখ টাকা চাঁদা দাবি করেন।

দাবি মোতাবেক আজ মঙ্গলবার দুপুরে টাকা আনতে সাব রেজিস্ট্রার মোস্তাফিজ আহমেদের কক্ষে গেলে তার আচরণ সন্দেহজনক মনে হওয়ায় রেজাউলের দুদকের আইডি কার্ড দেখাতে বলেন মোস্তাফিজ।

তিনি আইডিকার্ড না দেখিয়ে পালানোর চেষ্টা করলে কর্মকর্তা-কর্মচারীরা তাকে আটক করে দুদকের জেলা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দনকে জানান।

এরপর জেলা কার্যালয় থেকে দুদকের একটি টিম ও থানা পুলিশ গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে একপর্যায়ে রেজাউল প্রতারণার বিষয়টি স্বীকার করে নেন। পরে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। রেজাউলের বিরুদ্ধে জেলা রেজিস্ট্রি অফিসের কর্মচারী সুমন দে বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar