Home / খবর / জাপা পাশে থাকবে: প্রধানমন্ত্রী

জাপা পাশে থাকবে: প্রধানমন্ত্রী

আগামীতেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একসঙ্গে কাজ করে যাবে জাতীয় পার্টিকে (জাপা) ‘সরকারের উন্নয়ন অগ্রযাত্রার সহযোগী’ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন।

সোমবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সঙ্গে সম্মিলিত জাতীয় জোটের সংলাপে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এই কথা বলেন। ১৪ দলীয় জোটের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন শেখ হাসিনা এবং পাঁচটি দলের সমন্বয়ে গঠিত জাতীয় জোটের নেতৃত্ব দেন হুসইন মুহম্মদ এরশাদ।

সংলাপের শুরুতে এরশাদ ও রওশন এরশাদ প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই অর্থবহ নিবাচন হবে। নির্বাচনের মধ্য দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে।’ তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি প্রদেশকে লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে একটি স্বাধীন দেশে পরিণত করেছেন। স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে তিনি স্বল্পোন্নত দেশের মর্যাদা এনে দিয়ে  গেছেন। আজ  আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে সেই অবস্থা থেকে উত্তরণ ঘটে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জিত হয়েছে। দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় সরকারের সহযোগী হিসেবে কাজ করেছে জাতীয় পার্টি। এজন্য সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচনে নাগরিকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এটা তাদের অধিকার।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগই এদেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য দীর্ঘ সংগ্রাম করেছে। তিনি বলেন, রাজনীতিবিদদের দায়িত্ব দেশের উনয়ন করা এবং জনগণের কল্যাণে কাজ করা। পরপর দুই মেয়াদে ক্ষমতায় থেকে আওয়ামী লীগ মানুষের প্রতি সেই দায়িত্ব পালন করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar