Home / প্রেস বিজ্ঞপ্তি / ঢাকায় অ্যাপিকটা অ্যাওয়ার্ড ৭ ডিসেম্বর থেকে

ঢাকায় অ্যাপিকটা অ্যাওয়ার্ড ৭ ডিসেম্বর থেকে

ঢাকায় অনুষ্ঠিত হবে ৭ ডিসেম্বর থেকে এশিয়া প্যাসেফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসেফিক আইসিটি অ্যালায়েন্স(অ্যাপিকটা) অ্যাওয়ার্ড। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস(বেসিস) এই প্রথমবারের মত এই অ্যাওয়ার্ডের আয়োজন করেছে।

চারদিনব্যাপী এই প্রতিযোগিতায় অ্যাপিকটাভুক্ত ১৮টি দেশ অংশ নিচ্ছে। এই অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ড আয়োজন করা হয়।

শনিবার বেসিস কার্যালয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ড সম্পর্কে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনের অ্যাওয়ার্ড আয়োজনের বিস্তারিত তুলে ধরেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার। এসময় উপস্থিত ছিলেন, অ্যাপিকটা কার্যনিবার্হী কমিটির সভাপতি ড. দিলীপা ডি সিলভা, এই ২০১৭ সালের অ্যাওয়ার্ডের প্রধান বিচারক আবদুল্লাহ এইচ কাফি, অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আহ্বায়ক ও বেসিসের সহ-সভাপতি রাসেল টি আহমেদ এবং অ্যাপিকটা ও বেসিসের প্রতিনিধিরা।

মোস্তাফা জব্বার বলেন, ২০১৫ সালে বাংলাদেশ অ্যাপিকটার সদস্যপদ অর্জন করে। এর পরের বছরই অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নিয়ে একটি ক্যাটেগরিতে বিজয় অর্জন করে। আর এবছর প্রথম বারের মত বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আসর বসছে। এই আয়োজনের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তিখাতের সক্ষমতা বাছাই করা সম্ভব হবে। কেননা, এই ধরনের আয়োজন বাংলাদেশে কখনও হয়নি।

অ্যাপিকটা কার্যনিবার্হী কমিটির সভাপতি ড. দিলীপা ডি সিলভা বলেন, ‘অ্যাপিকটার নতুন সদস্য হিসেবে বাংলাদেশ এই অ্যাওয়ার্ডের আয়োজন করে চমক দেখাতে চাইছে। এই আয়োজন সামনে রেখে বেসিসের বিভিন্ন প্রস্তুতি দেখে আমরা আনন্দিত। আশা করি এই প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বাংলাদেশের আইসিটি ব্যবসায় সম্প্রসারণে মাইল ফলক হয়ে থাকবে।

অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আহ্বায়ক ও বেসিসের সহ-সভাপতি রাসেল টি আহমেদ বলেন, ‘এই প্রতিযোগিতায় ১৭ টি ক্যাটাগরিতে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা চলবে। এতে ৬০ জন বিচারক থাকবেন। বিদেশি অতিথিদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। সরকারি ও বেসরকারি অর্থায়নে এই প্রতিযোগিতা সম্পন্ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar