Home / খবর / দুপুরে ঢাকা-রাজশাহী রেল চলাচল স্বাভাবিক হবে

দুপুরে ঢাকা-রাজশাহী রেল চলাচল স্বাভাবিক হবে

এখনও উদ্ধার করা সম্ভব হয়নি লাইনচ্যুত হওয়ার প্রায় ১৬ ঘণ্টা পেরিয়ে গেলেও রাজশাহীর চারঘাট উপজেলায় হলিদাগাছি এলাকায় তেলবাহী ওয়াগনের বগিগুলো । এ কারণে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ এখনও বন্ধ আছে। বৃহস্পতিবার দুপুর নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

বুধবার সন্ধ্যা ছয়টায় চারঘাটে তেলবাহী ওয়াগনের আটটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। এতে করে রাতেই ঢাকা থেকে রাজশাহী উদ্দেশে ছেড়ে আসা সিল্কসিটি এবং রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু ট্রেন দুটির যাত্রা বাতিল করা হয়।

এছাড়া ঢাকা থেকে দুপুর সোয়া একটার দিকে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনটি আড়ানী স্টেশনে আটকা পড়ে। এতে করে যাত্রীদের পড়তে হয়েছে চরম বেকায়দায়।

ঘটনার পর ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি বগিগুলো উদ্ধারে কাজ শুরু হয়। ইতোমধ্যে দুটি বগি উদ্ধার করা হয়েছে। বাকিগুলো উদ্ধারে এখনো কাজ চলছে। উদ্ধারকাজ শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক হতে দুপুর গড়িয়ে যেতে পারে বলে মনে করছেন সারদা রেলস্টেশনের মাস্টার খায়রুল ইসলাম।

খায়রুল ইসলাম জানান, রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুতের ঘটনায় ঈশ্বরদী থেকে বুধবার রাত ১০টার দিকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। তবে উদ্ধার কাজে বাদ সেধেছে প্রচণ্ড বৃষ্টি। এতে উদ্ধারকাজ করতে হিমশিম খাচ্ছেন উদ্ধারকারীরা।

এদিকে এ ঘটনায় রাতেই পশ্চিমাঞ্চল রেলের সহকারী নির্বাহী প্রকৌশলী আবদুর রশিদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সফোর্স অফিসার আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar