Home / দুর্নীতি / দুর্নীতি দমন কমিশন : দুই মামলা এসপি মিজানের বিরুদ্ধে

দুর্নীতি দমন কমিশন : দুই মামলা এসপি মিজানের বিরুদ্ধে

বাংলাদেশ পুলিশের ঢাকার রেঞ্জ রিজার্ভ ফোর্সের কমান্ড্যান্ট (এসপি সমমর্যাদা) মিজানুর রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দীর্ঘ তদন্ত শেষে মিজান ও তার স্ত্রী সালমা আক্তার ওরফে নীপা মিজানের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেছে সংস্থাটি।

বুধবার রাজধানীর তেজগাঁও থানায় দুটি মামলা দায়ের করা হয়। তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের সহকারী পরিচালক (এডি) মো. ফারুক আহমেদ বাদী হয়ে মামলা দুটি করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ১৯৮৯ সালে মিজানুর রহমান সার্জেন্ট (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। পরে ১৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে এবং পদোন্নতি পেয়ে বর্তমানে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদায় কর্মরত আছেন।

চাকরিরত অবস্থায় তার বিরুদ্ধে ঢাকার তেজকুনিপাড়ায় ১ হাজার ৭১৮ বর্গফুটের একটি ফ্ল্যাট ও ১ হাজার ৮০০ বর্গফুট ফ্ল্যাটের অর্ধেক অংশ, নিজ নামে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৮ শতাংশ জমিতে ২ তলা বাড়ি ও ১ হাজার ২৯৫ দশমিক ৯৬ শতাংশ কৃষিজমি, জুরাইনে একটি দোকান, ঢাকায় ১৫ শতাংশ জমি, রাজউকের উত্তরা তৃতীয় ফেজে ৩ কাঠা জমির মালিক হয়েছেন।

এ ছাড়া দুইটি মাইক্রোবাস, আসবাবপত্র, ব্যাংকে স্থায়ী আমানত (এফডিআর), ইলেকট্রনিকস, মেয়ের নামে শেয়ার, নগদে প্রায় দুই কোটি টাকার অস্থাবর সম্পদের মালিক হয়েছেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar