Home / খেলা / নবাগত পাইরেটসের শুভ সূচনা এবং সিটি কর্পোরেশন

নবাগত পাইরেটসের শুভ সূচনা এবং সিটি কর্পোরেশন

সিটি কর্পোরেশন একাদশের ব্যাটসম্যান কফিল উদ্দিন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সিজেকেএস–ইস্পাহানি স্বাধীনতা দিবস টি–টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্রথম দিনেই ব্যাট হাতে ঝড় তুলেছেন। টুর্নামেন্টের প্রথম দিনেই সেঞ্চুরি করেছেন এই তরুণ ক্রিকেটার। নিজে সেঞ্চুরি করে রেকর্ড গড়ার পাশাপাশি তার দল দুইশর বেশি রান তুলে নিয়ে গড়েছেন আরো একটি রেকর্ড। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম ম্যাচে কফিলের সেঞ্চুরির উপর ভর করে ১০৫ রানের বিশাল জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটি কর্পোরেশন একাদশ। তারা হারিয়েছে রাইজিং স্টার ক্লাবকে। দিনের আরেক ম্যাচে প্রিমিয়ারে নবাগত পাইরেটস অব চিটাগাং ২৮ রানে এফএমসি স্পোর্টসকে পরাজিত করে চমক সৃষ্টি করে।

দিনের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে রীতিমত ঝড় তোলেন কফিল উদ্দিন। সাব্বিরকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৬৩ রান যোগ করার পর দ্বিতীয় উইকেটে সালাউদ্দিনকে নিয়ে যোগ করেন আরো ১২৯ রান। সাব্বির ফিরেন ৩৪ রান করে। আর সালাউদ্দিন ফিরেন ৪৬ রান করে। কিন্তু কফিল চার আর ছক্কার বন্যা বইয়ে দিলেন। ৪৮ বলে শতক পূরণ করা কফিল শেষ পর্যন্ত আউট হন ১১২ রান করে। তার ৫২ বলের ইনিংসটাতে ৮টি চার এবং ১০টি ছক্কার মার ছিল। শেষ পর্যন্ত ইনজামামুলের ৮ বলে ১৭ রানের সুবাধে ২৩৩ রান সংগ্রহ করে সিটি কর্পোরেশন একাদশ। রাইজিং স্টার ক্লাবের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মুনির, মুনতাসির, রবিন এবং লাবিব। ২৩৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাইজিং স্টার ক্লাব। ইকবাল হোসেন যা একটু লড়াই করলেও তা কোন কাজে আসেনি। ফলে ১২৮ রান তুলতে স ম হয় রাইজিং স্টার ক্লাব। দলের পক্ষে ইকবাল করেন সর্বোচ্চ ৪৩ রান। এছাড়া আরাফাত ১৪, জাভেদ ১০, কায়সার ১১, লাবিব ১০ এবং মনির করেন ১১ রান। সিটি কর্পোরেশন একাদশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মনিরুজ্জামান, সাজ্জাদ হোসেন এবং মনজুরুল । একটি করে উইকেট নিয়েছেন ইনজামাম, রনি এবং বেলাল। ম্যাচের সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান কফিল উদ্দিন। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস সহ সভাপতি হাফিজুর রহমান।

দিনের দ্বিতীয় ম্যাচে প্রিমিয়ার লিগ রানার্স আপ এফএমসি স্পোর্টসের মুখোমুখি হয়েছিল এবারে প্রিমিয়ারে উন্নীত হওয়া পাইরেটস অব চিটাগাং। সে ম্যাচে এফএমসিকে হারিয়ে চমক সৃষ্টি করেছে পাইরেটস। টসে জিতে ব্যাট করতে নামা পাইরটেস অব চিটাগাং শুরুটা ভাল করতে না পারলেও মিডল অর্ডারে আসিফ মুরাদের ৪৯ রানের উপর ভর করেন নির্ধারিত ২০ ওভারে ১৪৭ রান সংগ্রহ করে পাইরেটস। দলের পক্ষে আসিফ করেন সর্বোচ্চ ৪৯ রান। এছাড়া কপিল উদ্দিন ২০, ফাহাদ ১০, তারেক ২৮ এবং পিটার করেন ১১ রান। এফএমসির পক্ষে ৩টি উইকেট নেন ইমরুল করিম। ২টি উইকেট নিয়েছেন সাইফুল ইসলাম। জবাবে ব্যাট করতে নামা এফএমসি স্পোর্টস শুরুটা ভাল করার ইঙ্গিত দিলেও হারুণ এবং মনিরুলের বোলিং তোপের মুখে পড়ে ১৮.৫ ওভারে ১১৯ রান করে অল আউট হয়ে যায় । দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন মিঠু। এছাড়া রাজা ১৪, রাকিবুল ১৬, রেজাউল ১৬ এবং মুজিবুর করেন ১২ রান। পাইরেটসের পক্ষে ২০ রানে ৪টি উইকেট নেন হারুন। ১৬ রানে ৩টি উইকেট নেন মনিরুল। ম্যাচ সেরা হয়েছেন পাইরেটসের হারুন। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য অহীদ সিরাজ চৌধুরী স্বপন।

এর আগে এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপ’িত ছিলেন ইস্পাহানি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মির্জা সাকের ইস্পাহানি। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ–সভাপতি ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর, এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দিন আহমেদ, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক গোলাম মহিউদ্দিন হাসান, সিজেকেএস নির্বাহী সদস্য অহিদ সিরাজ চৌধুরী স্বপন, মো: মশিউর রহমান চৌধুরী, মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar