Home / খেলা / নারী ক্রিকেটারদের জন্য আলাদা ক্রিকেট একাডেমি

নারী ক্রিকেটারদের জন্য আলাদা ক্রিকেট একাডেমি

বাংলোদেশ মেয়েদের হাত ধরে প্রথম বারের মত কোন বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জিতলো । যেটা সাকিব-তামিমরা পারেনি সেটা এশিয়া কাপের ফাইনালে প্রথমবার উঠেই করে দেখিছে সালমা-রোমানারা। তাই তো বাংলাদেশের নারী ক্রিকেটারদের জন্য আলাদা ক্রিকেট একাডেমি করার প্রতিশ্রুতি দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার।

এশিয়া জয়ী মেয়েরা সোমবার দেশে ফেরার পর হোটেল সোনারগাঁওয়ে সংবর্ধনা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সেই সংবর্ধনায় হাজির হন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। সেখানেই তিনি জানান জাতীয় ক্রীড়া পরিষদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে খূব তাড়াতাড়িই মেয়েদের জন্য আলাদা ক্রিকেট একাডেমি করা হবে।

মেয়েদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন,‘মেয়েদের খেলা অনেক এগিয়েছে। আমরা মন্ত্রণালয়ের (যুব ও ক্রীড়া) পক্ষ থেকে এবং জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে মেয়েদের নিয়ে পরিকল্পনা করছি। আমরা একটা স্থায়ী কাজ করতে চাই। মেয়েদের জন্য একটি ক্রিকেট একাডেমি করবো।’

তিনি আরো যোগ করেন,‘প্রধানমন্ত্রী দেশে ফিরলে আমি এবং বিসিবি সভাপতি মিলে পরামর্শ করে এগিয়ে (মেয়েদের ক্রিকেট) যাওয়ার পথ সৃষ্টি করার জন্য যা করার করবো।’

উল্লেখ্য, কুয়ালালামপুরে কিনারা ওভাল একাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচে  টানা ছয়বারের চ্যাম্পিয়ন পরাক্রমশালী ভারতকে তিন উইকেটে হারিয়ে এশিয়া কাপ জয়ের বিরাট কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar