Home / খবর / নিখোঁজরা ফিরছেন আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলেই

নিখোঁজরা ফিরছেন আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলেই

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আইনশৃঙ্খলা বাহিনী তৎপর বলেই সাম্প্রতিক সময়ে নিখোঁজ অনেকে ফিরে এসেছেন বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট ছিল বলেই এরা ফেরত আসছে। আইনশৃঙ্খলা বাহিনী ও আমাদের গোয়েন্দা বাহিনী এগুলো নিয়ে কাজ করছে।’

শুক্রবার বিকালে রাজধানীর হাতিরঝিলে নৌকা বাইচ দেখতে এসে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

গত কয়েক বছর ধরেই নিখোঁজ হয়ে যাওয়ার একাধিক ঘটনা ঘটেছে। যাদের মধ্যে ফিরেও এসেছে কেউ কেউ। এদের মধ্যে এক ফরহাদ মজহারের অন্তর্ধানের বিষয়টিই অন্য রকম। তার পরিবার অপহরণের অভিযোগ আনলেও খুলনায় তার মার্কেটে নিজে নিজে ঘুরে বেড়ানো, দোকান থেকে মোবাইল ফোনে টাকা পাঠানো, একটি হোটেলে খাবার খাওয়া, নিজে বাসের টিকিট কিনে ঢাকায় ফিরে আসার বিষয়ে সিসি ক্যামেরার ভিডিওচিত্র পাওয়া গেছে। আবার স্ত্রীকে ফোন করে অপহরণের কথা বলতে নিষেধও করেছিলেন ফরহাদ। এ থেকে পুলিশের ধারণা, ফরহাদ মজহার পুরো ঘটনায় প্রতারণার আশ্রয় নিয়েছিলেন।

সর্বশেষ ৪৪ দিন নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার রাতে বনশ্রীর বাসায় ফিরে আসেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার। এর আগে ৭০ দিন পর গত মঙ্গলবার ফিরে আসেন সাংবাদিক উৎপল দাস।

নিখোঁজ হয়ে ফিরে আসা অন্য কেউ বা তাদের স্বজন অন্তর্ধানের বিষয়ে গণমাধ্যমকে কিছু জানাননি। ফলে এভাবে নিখোঁজ হয়ে যাওয়া নিয়ে রহস্যের কূল কিনারা হচ্ছে না। আর পুলিশের তদন্তে বিষয়গুলোর কোনো অগ্রগতি হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ফিরে এসেছে আমরা তাদের জিজ্ঞাসাবাদ করিনি। জিজ্ঞাসাবাদ করলেই আপনাদের জানাতে পারব- কীভাবে, কী কারণে তারা উধাও হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar