Home / খবর / নির্বাচনে কে জয়ী হবেন ভোটাররা দেখবেন : সিইসি

নির্বাচনে কে জয়ী হবেন ভোটাররা দেখবেন : সিইসি

আপনাদের দেখার বিষয় হচ্ছে আচরণবিধি লংঘন হচ্ছে কিনা সেটা। রিটার্নিং অফিসার ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বরেছেন, নির্বাচনে কে জয়ী হবেন সেটা দেখবেন ভোটাররা, এটা দেখা আপনাদের কাজ না।  আজ রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিউট (ইটিআই) এ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ ও ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, আজ আমাদের কমিশনের সবাই একটা কথাই বলেছেন আইনানুগ নির্বাচন করতে। তাই আমিও বলবো যে, আপনারা সবাই আইনানুগ নির্বাচন করবেন। কারণ, আপনারা সবাই মাঠপর্যায়ে কাজ করেন। কেউ কোনো ধরনের আচরণবিধি যাতে লংঘন না করে  সেটা আপনাদেরই নিশ্চিত করতে হবে।

সিইসি বলেন, আপনারা যদি নিরপেক্ষ মনোভাব নিয়ে প্রার্থীদের কাছে যান, তাহলে দেখবেন প্রার্থীরাও সুষ্ঠু নির্বাচন করতে আপনাদের সহায়তা করছেন। নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশ্য তিনি আরও বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি লংঘনের ক্ষেত্রে সম আচরণ করবেন। আমরা সবাই চাই, গ্রহণযোগ্য একটি নির্বাচন।

দেশের সবাই তাকিয়ে আছে এই সিটি করপোরেশন নির্বাচনের দিকে। তাই সবাই খুব গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, ব্রিগেডিয়ার (অব) শাহাদাৎ হোসেন, রফিকুল ইসলাম ও নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar