Home / খবর / ‘ নিষ্ঠার সঙ্গে কাজ করছে পুলিশ দেশে স্থিতিশীলতার জন্য’

‘ নিষ্ঠার সঙ্গে কাজ করছে পুলিশ দেশে স্থিতিশীলতার জন্য’

সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দেশকে উন্নত করতে হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখা । দেশে স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশ বাহিনী নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশে বাংলাভাই ও জঙ্গিবাদের বিস্তার ঘটেছিল। পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাই, তারা সময়োচিত সিদ্ধান্ত নিয়ে দেশকে জঙ্গিবাদমুক্ত রাখতে চেষ্টা করে যাচ্ছে। পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। বিএনপি-জামায়াত জোটের অগ্নিসন্ত্রাসের শিকার হয়েছে পুলিশ বাহিনী। প্রায় ২৭ জন পুলিশ নিহত হয়েছে সেই সময়।
শেখ হাসিনা বলেন, গাজীপুর ও রংপুরের উন্নয়নে এই দুই পুলিশ ইউনিট ভূমিকা রাখবে। ফলে এসব অঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়বে। ফলে অপরাধ নিয়ন্ত্রণে থাকবে ও জনসাধারণ নির্বিঘ্নে জীবনযাপন করতে পারবে।
পুলিশ বাহিনীর প্রশংসা করে তিনি বলেন, আসলে কাজের কথা বিবেচনা করে আমি দেখেছি- পুলিশ বাহিনীকে অনেক কষ্ট করতে হয়। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমি দেখেছি- মাত্র ২০ শতাংশ পুলিশ রেশন পেত, আমি সেখান থেকে তা বাড়িয়ে দিয়েছি, ঝুঁকি ভাতা চালু করা থেকে শুরু করে অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছি। তাদের আবাসন ব্যবস্থা করেছি।
প্রধানমন্ত্রী বলেন,রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দুটি ইউনিট চালু করছি, যাতে এ দুই অঞ্চলের মানুষ আইনি সেবা পেতে পারে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। এ ছাড়া পুলিশ মহা-পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে পুলিশের উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar