Home / অন্যান্য / সড়ক দুর্ঘটনা / নিহত ৯ সড়ক দুর্ঘটনায়

নিহত ৯ সড়ক দুর্ঘটনায়

কালিহাতীতে ১
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সরাতৈল এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে অপর একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে ট্রাকের চালক নিহত হয়।

এ ঘটনায় ওই ট্রাকের হেলপার আহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত ওই চালক কালিয়াকৈরের কাঠালতলী এলাকার মাহেন্দ্র সরকার (৬০)। আহত হেলপার কালিয়াকৈর উপজেলার দক্ষিণ জলজলী এলাকার মো. তরফ আলীর ছেলে রাজিব (২৪)। এ ঘটনায় রাস্তার উভয় পাশেই কমপক্ষে ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ট্রাকটি সরিয়ে নিলে যানজট স্বাভাবিক হয়।
পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার সরাতৈল এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা উত্তরবঙ্গগামী একটি ট্রাক ধাক্কা দিলে পেছন থেকে ধাক্কা দেয়া ওই ট্রাকের চালক নিহত হয়। আহত হয় আরো একজন। পরে দাঁড়িয়ে থাকা ট্রাকটি চলে যায়। পুলিশ এসে লাশ  উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং আহত ব্যক্তিকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রাকটি সরিয়ে নিলে সকাল ৮টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

চাঁপাই নবাবগঞ্জে ২

চাঁপাই নবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুর এলাকায় ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘাতক ট্রাকটিকে আটক করেছে পুলিশ। পলাতক রয়েছে ঘাতক ট্রাক চালক। নিহতরা হলেন-জেলার গোমস্তাপুর উপজেলার কয়লাদিয়াড় গ্রামের মো. জালাল উদ্দিনের ছেলে মো. মিজানুর রহমান পলাশ ও একই উপজেলার কলেজপাড়া গ্রামের মো. সালাউদ্দিনের ছেলে মো. মশিউর রহমান পপেল। চাঁপাই নবাবগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক গোলাম মোস্তফা জানান, গোমস্তাপুর থেকে দুই মোটরসাইকেল আরোহী জেলা শহরে আসার পথে চাঁপাই নবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুর হর্টিকালচার সেন্টার এলাকায় ট্রাকটিকে ওভারটেক করার সময় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তারা মারা যায়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে চাঁপাই নবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করেন।
উলিপুরে ১
উলিপুরে সড়ক দুর্ঘটনায় সাফি নামের এক এসএসসি পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল  সকালে উপজেলার যাদুপোদ্দার নামক এলাকায়। জানা গেছে, পৌরসভার জোনাইডাঙ্গা গ্রামের নুর ইসলাম স্বাধীনের পুত্র সাফি (১৭) বাড়ি থেকে মোটরসাইকেলে চৌমোহনি বাজারে যাওয়ার পথে যাদুপোদ্দার ব্রিজের কাছে একটি শিশুকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। সাফি উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। উলিপুর পৌরসভার প্যানেল মেয়র সোহরাব হোসেন সাফির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ফুলবাড়ীয়ায় ১
ফুলবাড়ীয়ায় লরি চাপায় রহিম মীর (৪০) নামের এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল বিকাল ৩টার দিকে এ মর্মান্তিক ঘটনা ঘটে। স্থানীয় আব্দুর রহমান জানান, ভবানীপুর উথুরা সড়কের ছনকান্দা বাজার নামক স্থানে লরি বিপরীত দিক থেকে আসা রিকশাভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। জনতা লরিটিকে আটক করলেও চালক পালিয়ে যায়। ফুলবাড়ীয়া থানার এসআই সাইদুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবার মামলা করতে চাইলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

ফুলপুরে ১

ফুলপুরে ট্রলিচাপায় মঙ্গলবার জাকিরুল ইসলাম নামে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
জানা যায়, ফুলপুর উপজেলার জারুয়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে ছোট চিলাগাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র জাকিরুল ইসলাম (৮) মঙ্গলবার দুপুরে বিদ্যালয় সংলগ্ন রাস্তায় বালুভর্তি একটি ট্রলির চাপায় গুরুতর আহত হয়। তাকে ফুলপুর হাসপাতাল হয়ে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফুলপুর থানার অফিসার ইন-চার্জ মুহাম্মদ বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক ট্রলিসহ চালক শামীমকে আটক করা হয়েছে।

উল্লাপাড়ায় ১
মঙ্গলবার বিকালে বগুড়া-পাবনা মহাসড়কে উল্লাপাড়ার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ডে একটি লোকাল বাসের চাকায় পিষ্ট হয়ে জহুরুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। তিনি উপজেলার চর ঘাটিনা গ্রামের ছাইদুর রহমানের ছেলে।
হাটিকুমরুল হাইওয়ে থানার সার্জেন্ট মো. মাহফুজ প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে জানান, জহুরুল ইসলাম উল্লাপাড়ার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড থেকে ছেড়ে দেয়া একটি লোকাল বাসে ভিড় ঠেলে ওঠার সময় পড়ে যান এবং ওই বাসের চাকায় পিষ্ট হয়ে তিনি মারা যান। বাসটি দুর্ঘটনার সময় দ্রুত পালিয়ে যায়। পুলিশ জহুরুল ইসলামের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

চট্টগ্রামে ২
চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার মোড়ে পণ্যবাহী লরিচাপায় সিএনজি অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত দুই ব্যক্তি হচ্ছেন- রাজু মিয়া (৪০) ও মনির হোসেন (৪৫)। উভয়ের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা এলাকায় বলে জানিয়েছেন ইপিজেড থানার ওসি কেএম নুরুল হুদা। ওসি কেএম নুরুল হুদা জানান, মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে ইপিজেড থানার মোড়ে ঢাকা হোটেলের সামনে বন্দরমুখী একটি পণ্যবাহী লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর উল্টে যায়। এ সময় পাশ দিয়ে যাওয়া সিএনজি চালিত অটোরিকশা লরির নিচে চাপা পড়ে। এতে অটোরিকশার দুই যাত্রী গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজসহ হাসপাতাল নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar