Home / খেলা / পর্তুগালের জয় রোনালদোর ফেরার দিনে

পর্তুগালের জয় রোনালদোর ফেরার দিনে

আর মাত্র ছয় দিন পরেই পর্দা উঠবে ফিফা বিশ্বকাপের। নিজেদের শেষ মুহুর্তে নিজেদের পরখ করতে অংশগ্রহণকারী দল গুলো খেলছে প্রস্তুতি ম্যাচ। ইতিমধ্যে পর্তুগালের প্রথম দুই প্রস্তুতি ম্যাচে দেখা যায় নি দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে। সেই দুই ম্যাচেই ড্র করে পর্তুগাল। গতকাল দেশের জার্সিতে তার ফেরার দিনেই জয় পায় পর্তুগাল।

পর্তুগালের রাজধানী লিসবনে বৃহস্পতিবার নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আলজেরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এর আগে তিউনিশিয়ার সঙ্গে ২-২ ড্রয়ের পর শনিবার বেলজিয়ামের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা।

গতকাল ম্যাচের শুরুটাই দারুণ করে স্বাগতিকরা। প্রথমার্ধেই পরপর দুই বার আলজেরিয়ার জালে গোল পাঠায় তারা।

ম্যাচের ১৭তম মিনিটে প্রথম গোলের দেখা পায় পর্তুগাল। ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন পিএসজির তরুণ ফরোয়ার্ড গনসালো গেদেস। ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ব্রুনো ফের্নান্দেস। বাঁ-দিক থেকে রোনালদোর দারুণ এক ক্রসে বল ঠিকানায় পাঠান তিনি।

তার দুই মিনিট পরেই ব্যবধান আরো বাড়ান গেদেস। ডি-বক্সের বাহিরে থেকে দারুণ হেডে গোলটি করেন তিনি। ম্যাচের ৮০তম মিনিটে রোনালদোকে তুলে নেন পর্তুগাল কোচ। এর পরে আর কোন গোলের দেখা পায় নি কোন দল। শেষ ৩-০ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar