Home / চট্টগ্রাম / পাটকল শ্রমিকদের সড়ক ও রেলপথ অবরোধ চট্টগ্রামে

পাটকল শ্রমিকদের সড়ক ও রেলপথ অবরোধ চট্টগ্রামে

সবকটি পাটকলের শ্রমিকরা সড়ক ও রেলপথ অবরোধ করেছে চট্টগ্রাম মহানগর ও জেলার । পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ ভোর থেকে সড়ক ও রেলপথ অবরোধ করেন শ্রমিকরা। মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া পরিশোধ, গ্র্যাচুইটি, বদলি শ্রমিক স্থায়ীকরণসহ ৯ দফা দাবিতে চট্টগ্রামে ৭২ ঘন্টার কর্মসূচি পালন করছেন রাষ্ট্রয়াত্ত্ব পাটকলের শ্রমিকরা।

অবরোধের পাশাপাশি বাংলাদেশ জুট মিল কর্পোরেশনের (বিজেএমসি) অধীনস্থ চট্টগ্রামের আমিন জুট মিলস লিমিটেড ও ওল্ড ফিল্ডস লিমিটেড, গুল আহমেদ জুট মিলস লিমিটেড, হাফিজ জুট মিলস লিমিটেড, এমএম জুট মিলস লিমিটেড, আর আর জুট মিলস লিমিটেড, বাগদাদ-ঢাকা কার্পেট ফ্যাক্টরী লিমিটেড, কর্ণফুলী জুট মিলস লিমিটেড, ফোরাত কর্ণফুলী কার্পেট ফ্যাক্টরী, গালফ্রা হাবিব লিমিটেড ও মিলস ফার্নিসিং লিমিটেডের সামনে বিক্ষোভ করেন শ্রমিকরা।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্র জানায়, পাটকল শ্রমিকদের অবরোধের কারণে চট্টগ্রাম থেকে ঠিক সময়ে ছেড়ে যেতে পারেনি মেঘনা, পাহাড়িকা ও সোনার বাংলা ট্রেন। ষোলশহর স্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদ্দেশে ছেড়ে যাওয়া ৯টার ট্রেনটি আটকে দিয়েছে অবরোধকারীরা। এরপর থেকে এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সকালে নগরীর বায়েজিদ বোস্তামির আমিন জুট মিলের সামনে গিয়ে দেখা যায়, সেখানে সড়কের উপর শুয়ে-বসে, বিভিন্ন ধরনের যানবাহন আড়াআড়িভাবে রেখে বিক্ষোভ করছেন শ্রমিকরা। সড়কের ওপর টায়ারেও আগুন দেয়া হয়েছে।

বিক্ষোভের কারণে আমিন জুট মিলের সামনের সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। তবে এইচএসসি পরীক্ষার্থী ও রোগী বহনকারী গাড়ি ছেড়ে দিতে দেখা যায় শ্রমিকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar