Home / খবর / পাটুরিয়ায় কয়েকশ’ যানবাহন আটকে আছে প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত

পাটুরিয়ায় কয়েকশ’ যানবাহন আটকে আছে প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত

ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে পদ্মায় প্রবল স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে । স্রোতের প্রতিকূলে চলতে গিয়ে বিকল হয়ে পড়েছে ফেরি। ফলে ফেরির সংখ্যা কমে গেছে, পারাপারে দ্বিগুণ সময় লাগছে। এসব কারণে আজ বৃহস্পতিবার সকাল থেকে পদ্মার উভয়পাড়ে আটকে পড়ছে শতশত যানবাহন। চরম দুর্ভোগ পোহাচ্ছেন  যাত্রীরা।

গতকাল বুধবার পাটুরিয়ায় আটকে পড়ে চার শতাধিক পণ্যবোঝাই ট্রাক। এছাড়া আরও শতাধিক যাত্রীবাহী বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস আটকে পড়েছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে চলাচলকারী ১৬টির মধ্যে বিকল হয়ে গেছে চারটি।

বাকি ১২টি ফেরি দিয়ে কোনভাবে পারাপার হচ্ছে যানবাহন। নদী পার হতে ফেরিগুলোর সময় লাগছে দ্বিগুণ। এতে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে।

বিআইডাব্লিউটিসির আরিচা ঘাট ব্যবস্থাপক সালাহ উদ্দিন জানান, পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে পদ্মায় প্রবল স্রোত বেড়েছে। স্রোত ভেদ করে এই নৌরুটের সবগুলো ফেরি চলাচল করতে পারছে না। স্রোতের প্রতিকূলে চলতে গিয়ে কয়েকটি ফেরির ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। সেগুলোকে পাটুরিয়া  ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে। এছাড়া যানবাহনের চাপ বেশি। ফলে অতিজরুরি ছাড়া সাধারণ ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar