Home / খেলা / প্রথম দিন ওয়ার্নারময়

প্রথম দিন ওয়ার্নারময়

প্রথম দিনটা কাটল ওয়ার্নারময় বক্সিং ডে টেস্টের। ওপেনিংয়ে নেমে ক্যারিয়ারের ২১তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন তিনি। স্পর্শ করেন ৬ হাজার রানের মাইলফলক। ১২৯ ইনিংসে টেস্টে এই রেকর্ড গড়েছেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার হয়ে এই মাইলফলকে পৌঁছতে চতুর্থ দ্রুত ব্যাটসম্যান ওয়ার্নার। টেস্টে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের মধ্যে ১৪তম অবস্থানে রয়েছেন তিনি। ১৩ হাজার ৩৭৮ রান নিয়ে তালিকার নাম্বারওয়ান রিকি পন্টিং।

আজ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম দিনের শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৪৪ রান। ১৩টি চার ও ১টি ছয়ে ১০৩ রান করে বিদায় নেন ওয়ার্নার। এ ছাড়া ক্যামেরুন ব্যানক্রফট (২৬) ও উসমান খাজা (১৭) রান করে আউট হয়েছেন।

দিন শেষে উইকেটে রয়েছেন অধিনায়ক স্টিভ স্মিথ (৬৫) ও শন মার্শ (৩১)। ইংল্যান্ডের পক্ষে ১টি করে উইকেট শিকার করেছেন পেসার জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস।

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ অ্যাশেজে ৩-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। অর্থাৎ আগেই সিরিজ নিজেদের দখলে নিয়েছে স্মিথরা।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২৪৪/৩ (৮৯ ওভার) (ব্যানক্রফট ২৬,ওয়ার্নার ১০৩,স্মিথ ৬৫*,মার্শ ৩১*; অ্যান্ডারসন ১/৪৩, ব্রড ১/৪১)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar