Home / খবর / প্রধানমন্ত্রী ভিডিওবার্তায় জানিয়েছেন ১৪ বাংলাদেশি যাত্রী জীবিত

প্রধানমন্ত্রী ভিডিওবার্তায় জানিয়েছেন ১৪ বাংলাদেশি যাত্রী জীবিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সিঙ্গাপুর থেকে এক ভিডিওবার্তায় জানিয়েছেন, নেপালে দুর্ঘটনায় পড়া বিমানের ১৪ জন বাংলাদেশি এখনও বেঁচে আছেন। তাদেরকে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে আসা এবং চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তার সবই নিয়েছে সরকার।

সোমবার নেপালের স্থানয় সময় দুইটা ২০ মিনিটে বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলার একটি বিমান সে দেশের ত্রিভূবন বিমানবন্দনে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে বিধ্বস্ত হয়। বিমানটির অন্তত ৫০ জন যাত্রী নিহত হয়েছে বলে নেপালি কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছেন।

এই বিমানে যে ৬৭ জন যাত্রী ছিলেন তাদের মধ্যে ৩২ জন বাংলাদেশি। এর বাইরে দুইজন পাইলটও বাংলাদেশের। যাদের মধ্যে একজন নিহত হয়েছেন।

রবিবার প্রধানমন্ত্রী চার দিনের সফরে সিঙ্গাপুর গিয়েছেন। এই দুর্ঘটনার খবর পাওয়ার পর সিঙ্গাপুরের স্থানীয় সময় সাতটা ৫০ মিনিটে তিনি নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেন।

এরপর রাতে সিঙ্গাপুর থেকে পাঠানো এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এই দুর্ঘটনার জন্য দুঃখ ও শোক প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, ‘৭১ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে যার মধ্যে ৩৩ জনেরই ধারণা করা হচ্ছে যে বেঁচে নেই। ১৪ জন বাংলাদেশি এবং চার জন নেপালি বেঁচে আছেন বলে এই পর্যন্ত আমরা খবর পেয়েছি। তারা যথেষ্ট দুর্ঘটনায় পড়ে আহত।’

নেপালের প্রায় পাঁচটা হাসপাতালে তাদের চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

নেপালে উদ্ধারকারী দল পাঠাতে একটি বিমান তৈরি আছে বলেও জানান প্রধানমন্ত্রী। জানান, চিকিৎসক এবং প্রয়োজনীয় সরঞ্জামসহ বিমানটি নেপালের বিমানবন্দর খুললেই রওয়ানা দেবে। জানান, বাংলাদশের চিকিৎসকরা যতক্ষণ দেশটিতে যেতে না পারবেন, তারা টেলিফোনে বা ভিডিও কনফারেন্সে সহযোগিতা দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar