ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / ‘বঙ্গবন্ধুকে অসম্মান করা সংবিধান লঙ্ঘন করা মানে ’

‘বঙ্গবন্ধুকে অসম্মান করা সংবিধান লঙ্ঘন করা মানে ’

সংবিধান লঙ্ঘন করা বঙ্গবন্ধুকে অসম্মান করার শামিল গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেছেন। বঙ্গবন্ধু যে গণতন্ত্র চেয়েছিলেন আমাদের এখানে তা নেই। আজ শুক্রবার  জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি ৭২, অকথিত ঘটনাবলী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কামাল হোসেন বলেন, তিনি বাংলাদেশকে স্বাধীন করে জনগণকে দেশের মালিকানা হিসেবে রেখে গেছেন। তার স্বাক্ষরিত দলিলে লেখা আছে, এই দেশের মালিক জনগণ। আমরা বঙ্গবন্ধুর মতো অসাধারণ নেতৃত্ব পেয়েছিলাম বলেই আজ স্বাধীনতা পেয়েছি।

তিনি বলেন, সংবিধানের ৭ম অনুচ্ছেদে লেখা আছে দেশের মালিক জনগণ। স্বাধীন দেশে স্বৈরাচার থাকার কোনো অধিকার নেই। এই দেশের প্রতিটি জনগণ কেন তার মৌলিক অধিকার পালন করতে পারে সে কথা বঙ্গবন্ধু বলে গেছেন। তিনি কখনো অন্যায়ের ব্যাপারে আপোষ করেননি।

ড. কামাল বলেন, বঙ্গবন্ধুর স্বাক্ষরিত সেই দলিল বাংলাদেশের জাতীয় জাদুঘরে রাখা আছে। প্রত্যেক স্কুল-কলেজের শিক্ষার্থীদের এই দলিল দেখানো উচিত। এই স্বাধীন বাংলাদেশের জনগণ যদি গণতন্ত্র, ভোটাধিকার ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয় তাহলে বঙ্গবন্ধুর কথা অমান্য করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar