Home / বিনোদন / ভারতের সৃজিত চলচ্চিত্র উৎসবে ঢাকা

ভারতের সৃজিত চলচ্চিত্র উৎসবে ঢাকা

 ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯’ আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হবে। ১৮ জানুয়ারি পর্যন্ত চলবে ১৭তম এই আসর। এই উৎসবে হাজির থাকবেন কলকাতার নামি পরিচালক সৃজিত মুখার্জি। সঙ্গে নিয়ে আসবেন নিজের পরিচালিত শেষ দুটি ছবি ‘এক যে ছিল রাজা’ এবং ‘উমা’। সৃজিতের বরাত দিয়ে ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান।

কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির বিশেষ বন্ধু হিসেবে পরিচিত বাংলাদেশের জয়া আহসান। এই পরিচালকের দুটি ছবিতে তিনি অভিনয় করেছেন। একটি ‘রাজকাহিনী’, অন্যটি ‘এক যে ছিল রাজা’। দ্বিতীয় এই ছবিটি এবং ‘উমা’ প্রদর্শন হবে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ। ‘এক যে ছিল রাজা’র একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন জয়া আহসান। তিনি অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা যিশু সেনগুপ্তের বড় বোনের চরিত্রে।

এই ছবি সম্পর্কে জয়া জানান, ‘গাজীপুরের ভাওয়াল রাজাকে নিয়ে নির্মিত হয়েছে ‘এক যে ছিল রাজা’। ভাওয়াল রাজার চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। মুক্তির পর কলকাতায় ছবিটি দর্শকনন্দিত হয়েছিল। ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ছবিটি দর্শকদের বিনোদনে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করি।’

এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে প্রদর্শিত হবে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ ছবিটি। ‘উমা দেখানো হবে ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’ বিভাগে। ২০১০ সালে ‘অটোগ্রাফ’ সিনেমার মাধ্যমে পরিচালনা জীবন শুরু করেছিলেন তিনি। ইতিমধ্যে উপহার দিয়েছেন বেশ কয়েকটি ভালো মানের ছবি। সেগুলোর মধ্যে ‘বাইশে শ্রাবণ’, ‘জাতিস্মর’, ‘চতুষ্কোণ’, ‘হেমলক সোসাইটি’, ‘নির্বাক’ উল্লেখযোগ্য।

ঢাকা টাইমস/২১ ডিসেম্বর/আরআই/এএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar