Home / আদালত / ভ্রাম্যমাণ আদালতের অভিযান ফুল কাগজপত্র ঠিক থাকলে না থাকলে মামলা-জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান ফুল কাগজপত্র ঠিক থাকলে না থাকলে মামলা-জরিমানা

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) গত কয়েকদিনের ধারাবাহিকতায় গতকাল শনিবারও নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে । সকাল থেকে নগরের ওয়াসা মোড় ও নতুন ব্রিজ এলাকায় এ অভিযান পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর ও এস এম মনজুরুল হক। ওয়াসার মোড়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিচালিত অভিযানে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ৫৭টি মামলা দেওয়া হয়। এসব মামলার বিপরীতে জরিমানা আদায় করা হয় ১ লাখ ৩৮ হাজার ১০০ টাকা। এছাড়াও ২৬টি গাড়ির কাগজ জব্দ এবং ৭টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। তবে ড্রাইভিং লাইসেন্সবিহীন ড্রাইভার, ফিটনেস সার্টিফিকেট–রুট পারমিটসহ প্রয়োজনীয় কাগজবিহীন গাড়ির মালিককে জরিমানা গুণতে হলেও যাদের ড্রাইভিং লাইসেন্স কিংবা প্রয়োজনীয় কাগজ ছিলো তারা পেয়েছেন ফুল।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর ড্রাইভিং লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজ সঙ্গে রাখা চালক–মালিকদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অন্যদিকে, নতুন ব্রিজ এলাকায় চালকের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস সার্টিফিকেট–রুট পারমিটসহ প্রয়োজনীয় কাগজ না থাকায় বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ৩৫টি মামলা দেওয়া হয়। এসব মামলার বিপরীতে ৬৫ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ৩টি গাড়ির কাগজ জব্দ ও ৪টি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানোর নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

সড়কে শৃঙ্খলা ফেরাতে বিআরটিএর পক্ষ থেকে গণপরিবহণসহ বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই দুই ম্যাজিস্ট্রেট।

x

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar