Home / দুর্নীতি / মনজুরুল ইসলাম ন্যায়পাল টিআইবির ট্রাস্টি বোর্ডে নতুন ৩ সদস্য

মনজুরুল ইসলাম ন্যায়পাল টিআইবির ট্রাস্টি বোর্ডে নতুন ৩ সদস্য

নতুন তিন সদস্য ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর ট্রাস্টি বোর্ডে যুক্ত হলেন। গত ১৯ জুন বোর্ডের ১০০তম সভায় যোগদান করার মাধ্যমে তারা আনুষ্ঠানিকভাবে টিআইবির সঙ্গে যুক্ত হন। তিন সদস্য হলেন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. পারভীন হাসান, লেখক ও সাংবাদিক আবুল মোমেন এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ড. ফখরুল আলম। একই সঙ্গে ড. পারভীন হাসান টিআইবির ট্রাস্টি বোর্ডের মহাসচিব নির্বাচিত হয়েছেন। এ তিন সদস্য সেলিনা হোসেন, ড. এ টি এম শামসুল হুদা ও প্রফেসর সৈয়দ মনজুরুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন। তাদের মেয়াদ পূর্ণ হওয়ায় সম্প্রতি পদত্যাগ করেছেন। অন্যদিকে অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম টিআইবির ন্যায়পালের দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগে এ দায়িত্বে ছিলেন ড. এ টি এম শামসুল হুদা।

শিক্ষাবিদ প্রফেসর ড. পারভীন হাসান, ঢাকা বিশ^বিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক।

বর্তমানে তিনি সেন্ট্রাল ইউমেন্স ইউনিভার্সিটি এর উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া, তিনি বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য।

একুশে পদকপ্রাাপ্ত লেখক ও সাংবাদিক আবুল মোমেন বর্তমানে দৈনিক আমাদের সময় পত্রিকার সাথে সম্পৃক্ত। এর আগে তিনি দৈনিক প্রথম আলো, দি ডেইলি স্টার ও দৈনিক ভোরের কাগজের বিভিন্ন বিভাগে কাজ করেছেন। কবিতা, গল্প ও ইতিহাস নির্ভর সমালোচনামূলক প্রবন্ধসহ শিশুতোষ বিষয় তাঁর লেখার প্রধান উপজীব্য। ২০১৭ সালে কবি আবুল মোমেন একুশে পদক লাভ করেন।

ঢাকা বিশ^বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর ড. ফখরুল আলম বর্তমানে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পালন করছেন। সাহিত্যের বিভিন্ন শাখায় লেখালেখির পাশাপাশি তিনি বিশেষ করে বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতাসমূহ ইংরেজিতে অনুবাদ করে বিশেষ খ্যাতি অর্জন করেছেন। ২০১২ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ও সার্ক সাহিত্য পুরস্কারে ভূষিত হন। এর আগে তিনি আমেরিকার ক্লেমন ইউনিভার্সিটি ও ভারতের যাদবপুর বিশ^বিদ্যালয়সহ বিশে^র অনেক খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যাপনার সাথে সম্পৃক্ত ছিলেন।

ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্যরা হলেন চেয়ারপারসন: অ্যাডভোকেট সুলতানা কামাল, কোষাধ্যক্ষ: মাহফুজ আনাম, সদস্য অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, এম হাফিজউদ্দিন খান, ড. আকবর আলি খান, আলী ইমাম মজুমদার ও পারভীন মাহমুদ এফসিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar