Home / জাতীয় / মানুষ ঘরেও নিরাপত্তাহীনতায় ভুগছে : রওশন

মানুষ ঘরেও নিরাপত্তাহীনতায় ভুগছে : রওশন

 ‘মানুষ এখন ঘরে বসেও নিরাপত্তাহীনতায় ভুগছে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ বলেছেন

। দেশে গুম আশঙ্কাজনক আকারে বেড়ে গেছে।’ কারা এসব করছে খুঁজে বের করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেন। দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের সমাপনী ভাষণ দেন বিরোধী দলীয় নেত্রী।

রওশন এরশাদ সংসদকে জানান, গত পাঁচ বছরে ৫২৯ জন গুম হয়েছেন। তাদের কারা কেন গুম করেছিল এ ব্যাপারে তিনি সরকারের কাছে জবাব চান। তিনি বলেন, ‘এসব কথা আমি নিজে থেকে বলছি না, এগুলো সংবাদপত্রে এসেছে।’

বিভিন্ন পরীক্ষায় নকল প্রবণতা নিয়েও কথা বলেন রওশন এরশাদ। তিনি বলেন, এখন ছাত্রছাত্রীরা ব্যাপকহারে নকলের দিকে ঝুঁকছে। প্রশ্নফাঁস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির এই নেত্রী কথা বলেন নতুন প্রজন্মের ভবিষ্যৎ নিয়েও। তিনি জানান, স্মার্টফোন নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। তরুণরা রাত জেগে স্মার্টফোনে চোখ রাখছে। এতে শিক্ষাদীক্ষায় তারা পিছিয়ে পড়ছে। নতুন প্রজন্মকে স্মার্টফোনের হাত থেকে বাঁচানোর পদ্ধতি খুঁজতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

বিরোধী দলীয় নেত্রী তার সমাপনী ভাষণে রাজধানীকে রক্ষা করার আহ্বান জানান। ঢাকা দিন দিন বাসযোগ্যতা হারাচ্ছে বলে মনে করেন তিনি। এজন্য বুড়িগঙ্গাকে বাঁচানোর দিকে তাগিদ দেন রওশন।

রওশন বলেন, ‘ঢাকা শহরের বাসযোগ্যতা হারানোর পেছনে আমাদেরকে দায়ী করা যাবে না। আমরা ছিলাম প্রায় ৩০ বছর আগে। আমাদের সময় ঢাকা শহরের অবস্থা ভালো ছিল। এরপর আরও পাঁচটি সরকার গেছে। তারাই মূলত এর জন্য দায়ী।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar