Home / বিনোদন / মিটু’ আন্দোলনে নাম জড়ালেন বিগ বি

মিটু’ আন্দোলনে নাম জড়ালেন বিগ বি

এবার ‘#মিটু’ আন্দোলনে উঠে আসলো বলিউডের মহা তারকা অমিতাভ বচ্চনের। আর তার বিরুদ্ধে সরাসরি অভিযোগ করেন বলিউডের সেলেব্রিটি হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভবানি। সম্প্রতি স্বপ্না তার টুইটারে করা পোস্টে ¯পষ্ট ইঙ্গিত দিয়ে জানালেন যে, খুব শীঘ্রই বলিউডের শাহেনশাহর গোপন কর্মকান্ডের গল্প ফাঁস করতে চলেছেন তিনি।

এর আগে তনুশ্রী-নানা পাটেকারের ঘটনা নিয়ে অপ্রত্যাশিত মন্তব্য করায় এমনিতেও সবার নজরে আছেন বিগ বি। ‘ঠগস অব হিন্দুস্তান’ মুভির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্তের যৌন হেনস্থার প্রসঙ্গে অমিতাভ বচ্চনের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, ”আমি তনুশ্রী নই, নানা পাটেকরও নই, তাহলে কেন এই প্রশ্নটি আমায় করা হল”?
নারীর ক্ষমতায়ন নিয়ে যিনি সব সময় সরব থেকেছেন তার যৌন হেনস্থার মতো গুরুতর ঘটনা নিয়ে এমন প্রতিক্রিয়ায় স্তম্ভিত অনেকেই। তাই তারা ক্ষোভ প্রকাশ করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এমন পরিস্থিতে বিগ বি তার ৭৬ তম জন্মদিনে ‘#মিটু’ আন্দোলন প্রসঙ্গে তার সাক্ষাতকারের একটা অংশ টুইটারে শেয়ার করেন। সেখানে তিনি মন্তব্য করেন, ‘কোনও মহিলার সঙ্গে কখনই অভব্য আচরণ বা ব্যবহার করা উচিত নয়, বিশেষ করে কর্মস্থলে। এই ধরনের আচরণের ক্ষেত্রে আইনি পথে তখনই কর্তৃপক্ষের নজরে আনা উচিত।’

আর অমিতাভ বচ্চনের এমন টুইটার পোস্ট দেখেই মূলত রেগে যান স্বপ্না ভাবনী। বিগ বি এর এমন মন্তব্য সবচেয়ে বড় মিথ্যা হিসেব অভিযোগ করেন স্বপ্না।

বিগ বসের সাবেক প্রতিযোগী লিখেন, ‘পিঙ্ক’ মুভি মুক্তি পেয়ে চলেও গিয়েছে। সমাজকর্মী হিসেবে আপনার ছবিও শীঘ্রই মুছে যাবে। আপনার ব্যাপারে সত্যিটা শীঘ্রই সামনে আসবে। আশা করি, আপনি হাত কামড়াচ্ছেন। কারণ নখ আর আপনার আঙুলে থাকবে না।’

স্বপ্না আরও দাবি করে লিখেন, ব্যক্তিগতভাবে তিনি অমিতাভ বচ্চনের যৌন হয়রানির ব্যাপারে অনেক শুনেছেন। আর তিনি আশা করেন, এবার সেই সব ভুক্তভুগী মহিলারাও এগিয়ে আসবেন, তার দ্বিচারিতার মুখোশ খুলে দেবার জন্য।

স্বপ্নার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত অমিতাভের পক্ষ হতে কোন মন্তব্য আসেনি। তিনি এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন তার আসন্ন মুভি ‘ঠগস অব হিন্দুস্তান’ এর মুক্তির। এই প্রথমবারের মতো বড় পর্দায় এক সঙ্গে দেখা যাবে আমির খান ও অমিতাভ বচ্চনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar