Home / খেলা / মুশফিক চিটাগং ভাইকিংসের অধিনায়ক
Bangladeshi batsman Mushfiqur Rahim plays a shot during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and Sri Lanka at the Dubai International Cricket Stadium in Dubai on September 15, 2018. (Photo by Ishara S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

মুশফিক চিটাগং ভাইকিংসের অধিনায়ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে বিপিএলে এবার নতুন দলের হয়ে খেলতে দেখা যাবে । চিটাগং ভাইকিংসের হয়ে মাঠ মাতাবেন তিনি। বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে আগামী ৫ জানুয়ারি। বিপিএল শুরুর আগে অধিনায়কের নাম ঘোষণা করেছে চিটাগং ভাইকিংস। আইকন খেলোয়াড় মুশফিকুর রহিমকে অধিনায়ক করেছে দলটি।

বিপিএলের প্রথম আসরে মুশফিকুর রহিম খেলেছিলেন দুরন্ত রাজশাহীর হয়ে। দ্বিতীয় আসরে তিনি মাঠ কাঁপিয়েছিলেন সিলেট রয়্যালসের হয়ে। তৃতীয় আসরে তার দল ছিল সিলেট সুপারস্টার্স। চতুর্থ আসরে তিনি খেলেন বরিশাল বুলসের হয়ে। পঞ্চম আসরে মুশফিককে দলে নিয়েছিল রাজশাহী কিংস।

গতবার রাজশাহী কিংসের হয়ে খেললেও এবার মুশফিককে ছেড়ে দেয় দলটি। আইকন খেলোয়াড়দের অন্য সবাই আগেভাগে দল পেয়ে গেলেও মুশফিক দল পান সবার পরে। প্লেয়ার্স ড্রাফটের আগ মুহূর্তে তাকে দলে ভেড়ায় চিটাগং।

বিপিএলে এখন পর্যন্ত যে পাঁচটি আসর অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে মুশফিকুর রহিম তৃতীয় সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। মোট ৫৮ ম্যাচ খেলে ১৩৫৭ রান করেছেন তিনি। কোনো সেঞ্চুরি না করলেও আটটি হাফ সেঞ্চুরি রয়েছে। ৬৩ ম্যাচে ১৪০০ রান করে সবার উপরে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার সাতটি হাফ সেঞ্চুরি রয়েছে। ৪৪ ম্যাচে ১৩৫৮ রান করে দ্বিতীয় অবস্থানে আছে তামিম ইকবাল। তার ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar