Home / অন্যান্য / অপরাধ / মোবাইলে কথোপকথন আসামির পুলিশি পাহারায়

মোবাইলে কথোপকথন আসামির পুলিশি পাহারায়

পুলিশ পাহারাতেও মোবাইলে কথা বলছেন বিভিন্নজনের সঙ্গে বায়েজিদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী দলের ওপর হামলাকারী ও একাধিক মামলার আসামি পানি জসিম গ্রেপ্তারের পর । পুলিশের সাথে বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ জসিম এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন। গত রোববার দিবাগত রাত সোয়া দুইটার দিকে বায়েজিদ চৌধুরীনগর এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধের পর পায়ে গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে গ্রেপ্তার করা হয়। গতকাল সকালে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের একটি বেডে চিকিৎসাধীন জসিমকে মোবাইলে কথোপকথন করতে দেখা যায়। ওই কথোপকথনের সময় তার পাশে পুলিশের পাশাপাশি স্বজনেরাও উপস্থিত ছিলেন। তার ডান পায়ে ব্যান্ডেজ দেখা যায়। এ ব্যাপারে জানতে চাইলে পুলিশের বায়েজিদ জোনের সহকারী কমিশনার পরিত্রান তালুকদার জানান, হাসপাতালে আসামির মোবাইলে কথা বলার বিষয়ে আমিও শুনেছি। এখন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, সত্যতা পেলে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তি প্রদানের ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের হাতে গ্রেপ্তারকৃত অবস্থায় কোনো আসামির মোবাইলে কথা বলা অপরাধের পর্যায়ে পড়ে বলে জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।
তিনি আরো জানান, জসিমের বিরুদ্ধে বেশিরভাগ ক্ষেত্রেই চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন জায়গায় দোকানপাট ও বাজার বসিয়ে চাঁদা আদায় করত সে। এছাড়া ভূমি দস্যু হিসেবেও সে এলাকায় পরিচিত। তার নামে ৪ টি মামলা রয়েছে। বায়েজিদে ফুটপাত, চাঁদাবাজি, ভূমি দখল, পানি ও বিদ্যুতের অবৈধ সংযোগ দেয়াসহ নানা অপরাধ কর্মকাণ্ডে দীর্ঘদিন ধরে আলোচিত জসিম পাটোয়ারী প্রকাশ পানি জসিম। স্থানীয় যুবলীগ নেতা মহিউদ্দিন ও দিদারের অনুসারী সে। সম্প্রতি সড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে গিয়ে তার নেতৃত্বে হামলা হয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী দলের ওপর। ওই ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি সে। রাজনৈতিক ছত্রছায়া থাকায় এসব অপরাধের পরও বিভিন্ন সময় সে পার পেয়ে যাচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী আজাদীকে জানান, জসিম আগে যুবদলের রাজনীতির সাথে জড়িত ছিল। বর্তমানে সে যুবলীগ নেতা হিসেবে নিজেকে পরিচয় দিয়ে আসছে। সরকারি জায়গা দখল করে দুই শতাধিক ঘর নির্মাণের পাশাপাশি সেখানে অবৈধভাবে পানি ও বিদ্যুৎ সংযোগ দিয়ে প্রতি মাসে ৪/৫ লাখ টাকা আদায় করে জসিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar