Home / খবর / শিক্ষার্থীরা উল্টোপথে বাণিজ্যমন্ত্রীর গাড়ি ফেরাল

শিক্ষার্থীরা উল্টোপথে বাণিজ্যমন্ত্রীর গাড়ি ফেরাল

বুধবার বেলা দেড়টার দিকে শাহবাগে এমন ঘটনা ঘটে। পরে বাণিজ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

উল্টোপথ দিয় শাহবাগ থেকে বাংলামোটর যাওয়ার সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়িকে ফিরে যেতে বাধ্য করল নিরাপদ সড়ক নিশ্চিত করার দবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীরা।

রবিবার কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর বিচারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। পরে এ নিয়ে নৌমন্ত্রী শাজাহান খান হাস্যমুখে দেয়া জবাব নিয়ে সবমহলে সমালোচনার ঝড় উঠে। যে কারণে শিক্ষার্থীরা দায়ী বাস চালকের বিচারের পাশাপাশি নৌমন্ত্রীকে ক্ষমা চেয়ে পদত্যাগ দাবিতে বিক্ষোভ করছে।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার রাজধানীর টঙ্গী, উত্তরা, যাত্রাবাড়ী, শনির আখড়া, মৎস্য ভবন মোড়ের পাশাপাশি শাহবাগে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

সড়ক বন্ধ থাকা অবস্থায় শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলামোটরের দিকে যাচ্ছিল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ি। এ সময় তার পুলিশ প্রটোকলের গাড়িও ছিল। আর আইন লঙ্ঘন করে উল্টো পথ দিয়ে গাড়ি ফিরিয়ে যাওয়ায় মন্ত্রীকে ফিরিয়ে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে তারা স্লোগান দেয় ‘আইন সবার জন্য সমান।’ এরপর তোফায়েল আহমেদ ও তার প্রটোকলের থাকা পুলিশের গাড়ি শাহবাগের দিকে ফিরে যায়।

মন্ত্রী গাড়ি থেকে নেমে আসেন এবং সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এসময় শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকে।

যদিও তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar