Home / অন্যান্য / নির্বাচন / সকল মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণ দেয়া হবে কোটা সংস্কার আন্দোলনে

সকল মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণ দেয়া হবে কোটা সংস্কার আন্দোলনে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ভিশন ২০৩০ লক্ষ্য নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করে । আশতেহারে বলা হয়, শিক্ষার্থীদের ওপর থেকে সকল ভ্যাট বাতিল। ভ্যাট বিরোধী, কোটা সংস্কার আন্দোলনে ক্ষতিগ্রস্থ ছাত্রছাত্রীদের সকল মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণ দেয়া হবে।
আজ মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন রাজনৈতিক কার্যালয়ে এই ইশতেহার ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইশতেহারে আরো বলা হয়, বাংলা ভাষাসহ অন্যান্য বিদেশি ভাষা শেখার জন্য অধিকতর সুযোগ সৃষ্টি করা, স্বল্প সুদে শিক্ষা ঋণ চালু করা হবে, বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণে মেধাবীদের সাহায্য প্রদানে তহবিল গঠন করা হবে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেয়া হবে। মাদ্রাসা শিক্ষাকে আরও আধুনিক ও যুগোপযোগী করা হবে। তাদের কারিকুলামে পেশাভিত্তিক ও বৃত্তিমূলক বিষয় অন্তর্ভুক্ত করা। প্রশ্নফাঁস বন্ধে আইনি ও প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণ।

গরীব ছাত্র-ছাত্রীদের জন্য আসন সংরক্ষণ করা হবে। পিএসসি ও জেএসসি পরীক্ষা ব্যবস্থা বিলোপ করা হবে। এছাড়াও শিক্ষিত বেকারদের বেকার ভাতা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar