Home / খবর / সতর্কতামূলক তল্লাশিন গরজুড়ে

সতর্কতামূলক তল্লাশিন গরজুড়ে

নগরীতে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী আগামীকাল ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে । গতকাল রাত থেকে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বাড়ানো হয়েছে সাদা পোশাকের গোয়েন্দা নজরদারি। এব্যাপারে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান আজাদীকে বলেন, কোনো ধরনের হুমকি নেই। এরপরও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশির পাশাপাশি বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান ও বিদেশী কূটনীতিকসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ নগরীতে মোতায়েন করা হয়েছে। এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রিক কয়েকটি রুটে যান চলাচল শিথিলের ব্যাপারে একটি নির্দেশনা জারি করা হয়েছে।
কোতোয়ালী থানার ওসি মো. মহসীন আজাদীকে বলেন, রাত আটটা থেকে কোতোয়ালী থানা এলাকায় পাঁচটি পয়েন্টে তল্লাশি চৌকি বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। নিয়মিত টহলের পাশাপাশি অতিরিক্ত পুলিশ ও সাদা পোশাকের পুলিশ কাজ করছে।
২৬ মার্চ ঘিরে নগরীর সাত রুটের যান চলাচল নিয়ন্ত্রণ: কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রিক সাতটি রুটের যান চলাচল আজ রাত ৯টা থেকে পরদিন ২৬ মার্চ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানানো হয়েছে নগর পুলিশের পক্ষ থেকে। পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, আজ সোমবার রাত ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রিক সড়ক লালদীঘি এলাকার সোনালী ব্যাংক, জহুর হকার্স মার্কেট, আমতলা, সিনেমা প্যালেস, বোস ব্রাদার্স, তিনপুল ও বৌদ্ধমন্দির এলাকার যান চলাচল বন্ধ থাকবে। আগামীকাল ২৬ মার্চ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে। তবে ভিআইপি গাড়িগুলো ওইসব রুট দিয়ে চলাচল করতে পারবে।
উপ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুণ উর রশিদ হাযারী বলেন, শহীদ মিনারে আগত সকল শ্রদ্ধা নিবেদনকারীগণ সিনেমা প্যালেস হয়ে পায়ে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন এবং শ্রদ্ধা নিবেদন শেষে সকলে পায়ে হেঁটে শহীদ মিনার হয়ে রাইফেল ক্লাবের সামনে দিয়ে বের হওয়ার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar