Home / খবর / সত্য কথা বলেননি প্রধানমন্ত্রী : ফখরুল

সত্য কথা বলেননি প্রধানমন্ত্রী : ফখরুল

হেফাজতে নির্যাতনের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী যে কথা বলেছেন সেটা সত্য নয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন। তিনি সত্য কথা বলেননি। বুধবার পল্টনে বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের পত্র পত্রিকা, মানবাধিকার কমিশনের যে রিপোর্ট আমরা পেয়েছি, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, হিউম্যান রাইটস ওয়াচ এর প্রতিবেদনে আমরা যেগুলো দেখেছি, গত বছরে আমাদের দেশে জুডিশিয়াল কাস্টোডিতে এবং তথাকথিত বন্দুক যুদ্ধের নামে ৪৩৫ জনের উপরে হত্যা করা হয়েছে। এর আগে প্রতি বছরই এমন ঘটনা ঘটেছে। হেফাজতে যে টর্চার এটাতো কমন ব্যাপার। যেটা এর আগেও গণমাধ্যমে এসেছে। আমাদের অনেক নেতাকর্মী আছেন যাদের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) এটা অবলীলায় অস্বীকার করলেন।

ওনার এই কথাটা সঠিক নয়তো বটেই, সত্যের অপলাপ ছাড়া কিছুই নয়। যারা সরকারের বিরুদ্ধে ভিন্নমত পোষণ করেছে, তাদের উপরই বেশি নির্যাতন চালানো হয়েছে। আপনারা জানেন বিখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেপ্তার করে কাস্টোডিতে নেয়ার পর তার উপর নির্মম আচরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশে যেকোন ভয়াবহ পরিস্থিতিতে এই সরকারের লোকেরা সবকিছু অবলীলায় অস্বীকার করেছে। আর এই কারণে দেশে জনগণ সবকিছুতে সাফার করেছে। ডেঙ্গু শুধু ঢাকায় নয় সারাদেশে মহামারি আকার ধারণ করেছে। কিন্তু তারা কিছুই করতে পারছে না। জনগণের জন্য সকলের এক সঙ্গে কাজ করা প্রয়োজন। আমরা সব সময় বলে আসছি, এই দুর্যোগে দল মত নির্বিশেষে জাতীয়ভাবে মোকাবেলা করার জন্য। কিন্তু তারা কিছুই করছে না। এখন নয়, আগেও দেশের যে কোন দুর্যোগে তারা কোন দলকে সম্পৃক্ত করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar