Home / অন্যান্য / অপরাধ / সশস্ত্র হামলা বার্নিকাটের গাড়িতে

সশস্ত্র হামলা বার্নিকাটের গাড়িতে

সশস্ত্র হামলা হয়েছে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে। শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় একটি নৈশভোজের অনুষ্ঠান শেষে ফেরার পথে এ হামলা হয়। হামলায় রাষ্ট্রদূতের নিরাপত্তা দলের দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পক্ষ থেকে গতকাল এক বিবৃতিতে হামলার তথ্য জানিয়ে বলা হয়-মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক শনিবার, (৪ঠা আগস্ট) ঢাকার মোহাম্মদপুর এলাকায় রাষ্ট্রদূতকে বহনকারী দূতাবাসের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। রাষ্ট্রদূত ও তাঁর নিরাপত্তায় নিয়োজিত দল অক্ষত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করেন।

হামলায় রাষ্ট্রদূত, তাঁর গাড়িচালক ও নিরাপত্তা স্টাফদের কোনো ক্ষতি হয়নি।

বিবৃতিতে হামলার ঘটনায় দ্রুত সাড়া প্রদান এবং পেশাগত দায়িত্ব পালনের জন্য মেট্রোপলিটন পুলিশ এবং নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করা হয়। ঘটনাটি ঘটে মোহাম্মদপুরের ইকবাল রোডে সুশাসনের জন্য নাগরিক সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসভবনের সামনে। বার্নিকাট বদিউল আলম মজুমদারের আমন্ত্রণে নৈশভোজে অংশ নিতে তার বাসায় গিয়েছিলেন। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, সুজনের সভাপতি হাফিজউদ্দিন আহমেদসহ কয়েকজন অতিথিও ওই নৈশভোজে ছিলেন।

নৈশভোজ শেষে রাত ১১টার সময় যখন রাষ্ট্রদূত তার গাড়িতে উঠছিলেন তখনই একদল সশস্ত্র লোক হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরাও জানিয়েছেন। হামলাকারীরা পরে বদিউল আলম মজুমদারের বাসায়ও হামলা চালায়। এ ঘটনায় বদিউল আলম মোহাম্মদপুর থানায় একটি এজাহার করেছেন। এতে তিনি বলেছেন, দুর্বৃত্তরা বার্নিকাটের গাড়ির পেছন পেছন ধাওয়া করে এবং ইট-পাটকেল ছুড়ে মারে। তারা পিস্তল ও লাঠিসোঁটা বহন করছিল। শুধু তাই নয়, তারা বার্নিকাটের গাড়িতে আগুন দেয়ারও উসকানি দিচ্ছিল। মোহাম্মদপুর থানা পুলিশ জানিয়েছে, অভিযোগের তদন্ত করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar