Home / অন্যান্য / নির্বাচন / সিইসির দ্বারস্থ প্রার্থী অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে

সিইসির দ্বারস্থ প্রার্থী অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে

বিএনপির এক প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চাঁদপুরে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে বিএনপির প্রার্থী মো. জালাল উদ্দিন অবরুদ্ধ অবস্থায় আছেন উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে লিখিত অভিযোগ করেছেন। অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে ও নির্বাচনী প্রচারণা চালানোর সুযোগ করে দিতে আজ দুপুরে নির্বাচন কমিশন ভবনে অভিযোগ দেন ওই প্রার্থীর স্ত্রী শাহানাজ শারমিন জালাল।

চাঁদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস, মতলব উত্তর ও মতলব দক্ষিণ থানার ওসির প্রত্যাহার দাবি করে সিইসি বরাবার এই অভিযোগ করেন বিএনপির প্রার্থী। অভিযোগে জালাল উদ্দিন বলেন, পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের ভয়ভীতিতে গত ১৫ই ডিসেম্বর থেকে নিজ বাড়িতেই অবস্থান করছেন। পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের সার্বক্ষণিক নজরদারির কারণে নির্বাচনী প্রচারণায় বের হতে পারছেন না বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, বিএনপির কর্মীরা বের হওয়ার চেষ্টা করলেই আওয়ামী লীগের কর্মীরা পুলিশের সহায়তায় তাদের মারধার করছে। চাঁদপুর-২ আসনের বিভিন্ন এলাকায় ভীতির পরিবেশ সৃষ্টি হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন বিএনপির প্রার্থী। জানান, গত ১৫ই ডিসেম্বর মতলব দক্ষিণে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা করে পোস্টার ও নির্বাচনী সামগ্রী লুট করে নিয়ে যায়।

চাঁদপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) রাজন কুমার দাস, মতলব উত্তর থানার ওসি কবির হোসেন ও মতলব দক্ষিণ থানার ওসি কেএম ইকবাল হোসেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মদদ দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এছাড়া বিএনপি প্রার্থী জালাল উদ্দিনকে অবরুদ্ধ রাখতে এই তিন পুলিশ কর্মকর্তা সক্রিয় ভূমিকা রাখছে বলেও অভিয়োগ করেন প্রার্থীর স্ত্রী শাহানাজ শারমিন জালাল। চাঁদপুর জেলা পুলিশের তিন কর্মকর্তা নিজেদের পদে বহাল থাকলে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি। পুলিশ কর্মকর্তারা বিএনপি নেতাকর্মীদেরও সক্রিয় হতে দেবে না বলেও অভিযোগ তার। এমন পরিস্থিতি চলতে থাকলে একচেটিয়া ভোট করবে আওয়ামী লীগ। এতে করে দেশে-বিদেশে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলেও সিইসিকে লিভিত অভিযোগে জানান বিএনপির প্রার্থী। চাঁদপুর-২ আসনে সুষ্ঠু নির্বাচনের স¦ার্থে সদর সার্কেলের এএসপি ও দুই ওসিকে প্রত্যাহার করে দল নিরপেক্ষ কর্মকর্তাদের দায়িত্ব দিতে সিইসির কাছে জোর দাবিও জানান জালাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar