Home / খবর / সুশাসন প্রতিষ্ঠা করতে চায় সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

সুশাসন প্রতিষ্ঠা করতে চায় সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনার রিফাত হত্যার মতো কোনো ঘটনার পুনরাবৃত্তি ঘটুক আমরা কেউ চাই না। এই ঘটনায় যত প্রভাবশালী লোকই জড়িত থাকুক না কেন, তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে। কারণ সরকার সুশাসন প্রতিষ্ঠা করতে চায়। আজ মঙ্গলবার দুপুরে সিরডাপ মিলনায়তন থেকে বেরিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ডকে (২৫) নিরাপত্তা বাহিনী  বেশ কিছুদিন ধরে খুঁজছিল। নয়ন ছিল পলাতক। পুলিশ যখন তাকে ধরার চেষ্টা করছিল তখন নয়ন অস্ত্র প্রদর্শন করেছিল। এই জন্য পুলিশ নিজের জীবন রক্ষার্থেই গুলিবিনিময় করেছে।

আর তাতে নয়ন বন্ড নিহত হয়।

তিনি বলেন, এই ঘটনায় আরও যারা জড়িত তাদের জীবিত গ্রেপ্তার করা হয়েছে। তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছিল। কিন্তু সম্ভব হয়নি। যত প্রভাবশালী লোকই এই ঘটনায় জড়িত থাকুক না কেন, তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে।

যুদ্ধাপরাধীর সন্তানরা যদি আওয়ামী লীগের আদর্শকে বিশ্বাস করে আওয়ামী লীগ করে তাহলে তাদেরকেও আওয়াম লীগে নেয়া হবে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন মন্তব্যের প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা এ স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এই বক্তব্যের ব্যাপারে দলের সাধারণ সম্পাদকই ভালো বলতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar