Home / স্বাস্থ্য / ‘সেবা সংস্থাগুলোর সমন্বয় করতে হবে বাসযোগ্য ঢাকার জন্য ’

‘সেবা সংস্থাগুলোর সমন্বয় করতে হবে বাসযোগ্য ঢাকার জন্য ’

ঢাকা শহরকে নিরাপদ ও বাসযোগ্য করতে যেসব সংস্থার দায়িত্ব রয়েছে তারা সঠিকভাবে কাজ করতে পারছে না প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন। এজন্য আমরা প্রত্যাশিত পরিচ্ছন্ন ও নিরাপদ পরিবেশ পাচ্ছি না। নিরাপদ ও বাসযোগ্য ঢাকার জন্য সেবা সংস্থাগুলোর মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তুলতে হবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ (সিডিজেএফবি) আয়োজিত ‘হেলথ ক্যাম্পে’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

বেসরকারি হাসপাতাল-ইনসাফ বারাকাহ কিডনী এন্ড জেনারেল হাসপাতালের সহযোগিতায় অনুষ্ঠিত হেলথ ক্যাম্পে শতাধিক সাংবাদিক বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। সকাল ১০টায় শুরু হওয়া এ হেলথ ক্যাম্প চলে বিকাল ৩টা পর্যন্ত।

এ হেলথ ক্যাম্পে সদস্যদের ক্রিটিনিন, র‌্যাবিস ও ইউরিন পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহ করা হয়। এরপর মেডিকেল অফিসার সদস্যদের তাৎক্ষণিক স্বাস্থ্যসেবা পরীক্ষা করে সেবা দেন। আর সিডিজেএফবি-বারাকা হাসপাতালের মধ্যে একটি সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়েছে।

এই চুক্তির জন্য সিডিজেএফবির সদস্যরা হাসপাতাল থেকে একটি শুভেচ্ছা কার্ড পাবেন। ওই কার্ডে একজন সদস্য পরিবারের আরও পাঁচজন সদস্যের ৪০ ভাগ ছাড়ে চিকিৎসা সেবা নিতে পারবেন।

সিডিজেএফবির সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লার  সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিডিজেএফবির আপ্যায়ন ও কল্যাণ সম্পাদক মাসুদ রানা। আর ইনসাফ বারাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের পক্ষে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ আলতাফ হোসাইন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মনিরুজ্জামান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar