Home / রাজনীতি / স্বাধীনতার ঘোষক জিয়া কখনই দাবি করেননি : তথ্যমন্ত্রী

স্বাধীনতার ঘোষক জিয়া কখনই দাবি করেননি : তথ্যমন্ত্রী

জিয়াউর রহমান কখনই নিজেকে স্বাধীনতার ঘোষক দাবি করেননি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন। কিন্তু বিএনপি জিয়ার মৃত্যুর পর সবসময় ইতিহাস ধ্বংসের চেষ্টা করেছে।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে প্রয়াত আওয়ামী লীগ নেতা এম এ হান্নানের মৃত্যবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা এম এ হান্নান সর্বপ্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেন। আমি তাদের (বিএনপি) স্মরণ করিয়ে দিতে চাই বিদেশেও সুস্পষ্ট দলিলপত্রের ভিত্তিতে বাংলাদেশের সঠিক ইতিহাস লেখা হয়েছে।

আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ড. হাছান বলেন, আসলে বিএনপি’র রাজনীতি মিথ্যার ওপর প্রতিষ্ঠিত এবং দলের জন্মও অবৈধ। এখন বিএনপি’র সংসদ সদস্যরা বলছেন এই সংসদ অবৈধ, কিন্তু তারা সংসদে গিয়েছেন। তাই তারাও এখন সংসদের অবৈধ সদস্য হয়ে গেছেন।

বিএনপিকে একটি অবৈধ দল হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, কেউ বিএনপিকে রাজপথে দেখতে পায় না, তাদের রাজনীতি নয়াপল্টনে তাদের কার্যালয় কেন্দ্রীক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar